কিছুক্ষণের মধ্যে ৭ জেলায় ধেয়ে আসছে ভারী বৃষ্টি, কেমন থাকবে আগামীকালের আবহাওয়া

Updated on:

বিকেল হতে না হতেই আচমকা আবহাওয়া বদল। আর এই আবহাওয়া বদল নিয়ে আর সময় নষ্ট না করে মুখে মাছি ঢোকার মতো পূর্বাভাস জারি করল আলিপুর হাওয়া অফিস। ইতিমধ্যে কয়েক পশলা বৃষ্টি হয়ে গিয়েছে শহর কলকাতা সহ বিভিন্ন জেলায়। কিন্তু এখানেই কিন্তু শেষ নয়। আগামী কয়েক ঘণ্টার মধ্যে উত্তরবঙ্গ থেকে শুরু করে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে ভারী বৃষ্টি ধেয়ে আসছে বলে পূর্বাভাস জারি করা হল।

নিম্নচাপের বৃষ্টি শুরু

মূলত নিম্নচাপের জেরে জেলায় জেলায় বৃষ্টিপাত শুরু হয়েছে। এক কথায় নিম্নচাপের খেলা শুরু হয়ে গিয়েছে। শুক্রবার দুপুর বা বিকেলের মধ্যেই ঝেঁপে বৃষ্টি নামতে চলেছে সর্বত্র। হাওয়া অফিস জানাচ্ছে, বর্তমানে গাঙ্গেয় পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের ওপর একটি ঘূর্ণাবর্ত রয়েছে। যা আগামী ২৪ ঘণ্টায় নিম্নচাপে পরিণত হতে পারে। আর এই নিয়ে বুলেটিন অবধি জারি করেছে আলিপুর। বুলেটিনে যা লেখা রয়েছে তা দেখলে আপনারও চোখ কপালে উঠবে বৈকি।

বৃষ্টি আসছে

আজ শুক্রবার কিছুক্ষণের মধ্যে বজ্রবিদ্যুৎ সহ ভারী বৃষ্টি নামবে পুরুলিয়া, বাঁকুড়া, ঝাড়গ্রাম, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, কলকাতা, দক্ষিণ ২৪ পরগণা জেলায়।

এবার আসা যাক উত্তরবঙ্গের প্রসঙ্গে। আজ বজ্রবিদ্যুৎ সহ ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে কালিম্পং-এ। এর পাশাপাশি বাদবাকি জেলা জলপাইগুড়ি, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর এবং মালদহে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি হবে।

WhatsApp Community Join Now

কলকাতার আবহাওয়া

আলিপুর জানাচ্ছে, আগামী কয়েক ঘণ্টায় কলকাতা সহ দক্ষিণবঙ্গের বেশ কিছু অঞ্চলে প্রায় মেঘাচ্ছন্ন আকাশ থাকবে। এছাড়া হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। দিনে সর্বোচ্চ তাপমাত্রা ৩২ ডিগ্রি সেলসিয়াস ও সর্বনিম্ন তাপমাত্রা ২৮ ডিগ্রি সেলসিয়াস এর আশেপাশে থাকবে বলে খবর।<

সঙ্গে থাকুন ➥
X