নিম্নচাপের জেরে বদলে গেল আবহাওয়া, কলকাতা সহ জেলায় জেলায় প্রবল বর্ষণের পূর্বাভাস

Published on:

weather south bengal Monsoon kolkata

কলকাতাঃ আর রক্ষে নেই, কারণ আচমকা ভোলবদল ঘটল বাংলার আবহাওয়ার। তোলপাড় করা আবহাওয়া ধেয়ে আসছে কলকাতা সহ দক্ষিণবঙ্গ ও উত্তরবঙ্গের জেলাগুলিতে। এর কারণ অবশ্যই গভীর নিম্নচাপ। আলিপুর আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে, ওড়িশার উপরে থাকা গভীর নিম্নচাপের কলকাতা শহরে আগামী দু তিন দিনে বিক্ষিপ্তভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হতে পারে। বৃষ্টি হবে বাদবাকি জেলাগুলিতেও। সেইসঙ্গে উপরি পাওনা হবে ঝোড়ো হাওয়া। আসুন তাহলে জেনে নিন আজ রবিবার ছুটির দিন সমগ্র বাংলার আবহাওয়া কেমন থাকবে।

আজ জেনে নিন কেন থাকবে সমগ্র উত্তরবঙ্গের আবহাওয়া। আলিপুর আবহাওয়া দফতর জানাচ্ছে, রবিবার ছুটির দিন উত্তরবঙ্গের বেশ কিছু জেলায় ভারী তো কখনো অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে কালিম্পঙ, জলপাইগুড়ি ও আলিপুরদুয়ার জেলায়। এর পাশাপাশি আজ দার্জিলিং, কালিম্পঙ, আলিপুরদুয়ার, কোচবিহার ও জলপাইগুড়ি জেলায় বজ্রবিদ্যুৎ সহ ঝড় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এই জেলাগুলিতে হলুদ সতর্কতা জারি করা হয়েছে।

দক্ষিণবঙ্গের আবহাওয়া

এবার আসা যাক দক্ষিণবঙ্গের আবহাওয়া প্রসঙ্গে। আলিপুরের তরফে জারি করা বুলেটিন অনুযায়ী, এদিন বজ্রবিদ্যুৎ সহ বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা পশ্চিম বর্ধমান, ঝাড়গ্রাম, কলকাতা, পুরুলিয়া, বাঁকুড়া, দুই মেদিনীপুর জেলায়। এই জেলাগুলিতেও হলুদ সতর্কতা জারি করা হয়েছে।

কলকাতার আবহাওয়া

বিগত দুদিন ধরে দফায় দফায় বৃষ্টি হচ্ছে শহর কলকাতায়। আজও তার ব্যতিক্রম ঘটবে না। হাওয়া অফিস জানাচ্ছে, আজও শহরে দফায় দফায় ঝড় বৃষ্টি হবে। আরও জানা যাচ্ছে, ক্রমাগত বইবে পূবালী বাতাস। তবে সাময়িক স্বস্তি মিললেও হাওয়া এবং বৃষ্টিপাতের প্রভাবে সর্বোচ্চ তাপমাত্রার কোনরকম হেরফের হবে না।এছাড়া বাতাসে অতিরিক্ত পরিমাণ জলীয় বাষ্প থাকার কারণে হতে পারে আদ্রতাজনিত চরম অস্বস্তিকর গরম। ফলে বাড়ি থেকে বেরোনোর আগে হাতে বা ব্যাগে ছাতা রাখতে কিন্তু ভুলবেন না।

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X