দক্ষিণবঙ্গের ৫ জেলায় ভারী বৃষ্টি, দোসর বজ্রবিদ্যুৎ! আজকের আবহাওয়া

Published on:

thunderstorm rain south bengal বজ্রবিদ্যুৎ বৃষ্টি

কলকাতাঃ একটানা বৃষ্টিতে নাজেহাল অবস্থা কলকাতা সহ সমগ্র দক্ষিণবঙ্গের। শুধু দক্ষিণবঙ্গ বললে ভুল হবে, উত্তরবঙ্গেও সমান তালে ঝেঁপে বৃষ্টি হচ্ছে। লাগাতার ঘূর্ণাবর্ত ও নিম্নচাপের দৌলতে কিছুটা হলেও বর্ষার বৃষ্টি নিয়ে সাধারণ মানুষের অভিযোগ মিটেছে। আপাতত ঘূর্ণাবর্তের কারণে বজ্রবিদ্যুৎ সহ ব্যাপক বৃষ্টিপাত চলবে বাংলায়। আজ শুক্রবার সকাল থেকেই শহর কলকাতার আকাশ আংশিক মেঘলা হয়ে রয়েছে। মনে হচ্ছে, যে কোনও মুহূর্তে ঝেঁপে বৃষ্টি নামবে। সত্যিই কি তাই? তাহলে সারাদিনের আবহাওয়ার হাল হকিকত জানতে চোখ রাখুন আজকের এই প্রতিবেদনটির ওপর।

উত্তরবঙ্গের আবহাওয়া

প্রথমেই আলোচনা করা যাক আজ সারাদিন উত্তরবঙ্গের আবহাওয়া কেমন থাকবে সে ব্যাপারে। আলিপুর আবহাওয়া দফতরের তরফে জারি করা বুলেটিন অনুযায়ী, শুক্রবার ভারী বৃষ্টি হতে পারে দার্জিলিং, কালিম্পঙ, জলপাইগুড়ি, কোচবিহার জেলায়। এই জেলাগুলিতে ভারী বৃষ্টির জন্য হলুদ সতর্কতা জারি করা হয়েছে। শুধু তাই নয়, দার্জিলিং, কালিম্পঙ যাওয়ার রাস্তায় ধস নামতে পারে বলেও সতর্কতা জারি করা হয়েছে হাওয়া অফিসের তরফে। জলঢাকা, সংকোষ ও তোর্সা নদীর জলস্তর বেড়ে যাওয়ায় নিচু এলাকাগুলিতে জল জমে যাওয়ার সম্ভাবনা রয়েছে।

দক্ষিণবঙ্গের আবহাওয়া

এবার আসা যাক দক্ষিণবঙ্গের আবহাওয়া কেমন থাকবে সে প্রসঙ্গে। বজ্রবিদ্যুৎ সহ বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে বীরভূম, পূর্ব ও পশ্চিম বর্ধমান, কলকাতা, পুরুলিয়া, বাঁকুড়া, হুগলি ও পশ্চিম মেদিনীপুর জেলায়।

কলকাতার আবহাওয়া

শুক্রবার অন্যান্য জেলার পাশাপাশি শহর কলকাতাতেও ঝেঁপে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আজ শহরের আকাশ মেঘলা থাকবে এবং কয়েক পশলা বৃষ্টিও হবে। শহরের সর্বোচ্চ তাপমাত্রা ৩৩ ডিগ্রি ও সর্বনিম্ন পারদ ২৭ ডিগ্রির কাছাকাছি থাকবে।

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X