আরও ঘনীভূত হল নিম্নচাপ, সোমে ভারী বৃষ্টিতে ভাসবে দক্ষিণবঙ্গের একাধিক জেলা

Published on:

weather rain south bengal কলকাতা ওয়েদার আবহাওয়া

কলকাতাঃ সোমবার সকাল সকাল কালো মেঘে ঢেকে গেল শহর কলকাতার আকাশ। মনে হচ্ছে যে কোনও মুহূর্তে ঝেঁপে বৃষ্টি নামবে। ইতিমধ্যেই সকাল থেকেই ছেড়ে বৃষ্টি শুরু হয়েছে কলকাতা শহরসহ দক্ষিণবঙ্গে একাধিক জেলাগুলিতে। মূলত নিম্নচাপের বৃষ্টিতে ভেসে যাচ্ছে একের পর এক জেলা। অন্যদিকে উত্তরবঙ্গের জেলাগুলিতে প্রবল বৃষ্টিপাত হচ্ছে, সেইসঙ্গে বিপদ সীমার উপর দিয়ে বইছে একাধিক নদী। তবে আজ সপ্তাহের শুরুতেই সমগ্র বাংলার আবহাওয়া কেমন থাকবে তা জানেন? যদি না জানা থাকে তাহলে আজকের এই প্রতিবেদনটি রইল শুধুমাত্র আপনার জন্য।

ঘনীভূত হয়েছে নিম্নচাপ

আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে, বঙ্গোপসাগরে ঘনীভূত নিম্নচাপ বর্তমানে ঝাড়খন্ড ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। যে কারণে আগামী ২৪ ঘণ্টায় হালকা থেকে মাঝারি বৃষ্টির পাশাপাশি দু একটি অঞ্চলে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। পশ্চিমবঙ্গের উপকূলের উপর দিয়ে মৌসুমী অক্ষরেখা বিস্তৃত হওয়ার জন্য দক্ষিণবঙ্গের উপকূলবর্তী অঞ্চলে এবং পশ্চিমাঞ্চলের দিকে আগামী দিনে দফায় দফায় হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। এর পাশাপাশি দক্ষিণবঙ্গের বাকি সমস্ত অঞ্চলে বিক্ষিপ্ত হবেন হালকা বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে ।

দক্ষিণবঙ্গের আবহাওয়া

আজ দক্ষিণবঙ্গের বহু জেলায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির পূর্বাভাস জারি করেছে হাওয়া অফিস। আলিপুর আবহাওয়া দফতরের তরফে জারি করা বুলেটিন অনুযায়ী, আজ পশ্চিম বর্ধমান, পুরুলিয়া, বাঁকুড়া, পূর্ব বর্ধমান, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, পূর্ব মেদিনীপুর, উত্তর ও দক্ষিণ ২৪ পরগণা, কলকাতায়।

উত্তরবঙ্গের আবহাওয়া

আজ উত্তরবঙ্গের একাধিক জেলায় প্রবল দুর্যোগের আশঙ্কা রয়েছে। ভারী বৃষ্টিতে বিপর্যস্ত হবে বেশ কিছু জেলা। জানা গিয়েছে, আজ সোমবার দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, উত্তর দিনাজপুর এবং মালধে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তিবে ভারী বৃষ্টি হবে কালিম্পং এবং জলপাইগুড়ি জেলায়। উত্তরবঙ্গ থেকে শুরু করে দক্ষিণবঙ্গের প্রত্যেক্টি জেলাতেই আজ হলুদ সতর্কতা জারি করা হয়েছে।

WhatsApp Community Join Now

কলকাতার আবহাওয়া

আজ শহর কলকাতার আকাশ মূলত মেঘলাই থাকবে। সেইসঙ্গে বইবে ঝোড়ো হাওয়া। এর পাশাপাশি সোমবার শহরের কিছু অংশে কয়েক পশলা বৃষ্টিপাতও হবে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। আজ কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ৩৩ ডিগ্রি এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৮ ডিগ্রির কাছাকাছি।

সঙ্গে থাকুন ➥
X