ঘূর্ণাবর্ত ও নিম্নচাপ অক্ষরেখার জোড়া ঠ্যালায় ভাসবে 5 জেলা: আজকের আবহাওয়া

Published on:

বঙ্গোপসাগরে ঘনীভূত হওয়া নিম্নচাপের জেরে দফায় দফায় বৃষ্টি হচ্ছে সর্বত্রই। সেইসঙ্গে এখন দোসর হয়েছে ঘূর্ণাবর্ত। যে কারণে আবারো একবার নতুন করে দুর্যোগপূর্ণ আবহাওয়ার সাক্ষী থাকতে চলেছেন বাংলার মানুষ। আলিপুর জানাচ্ছে, আগামী কয়েক ঘণ্টায় ঘূর্ণাবর্ত ও নিম্নচাপ অক্ষরেখার প্রভাবে দুই বিভিন্ন অঞ্চলে হালকা থেকে মাঝারি বৃষ্টির পাশাপাশি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আজ মঙ্গলবার ৩০ জুলাই সমগ্র বাংলার আবহাওয়া কেমন থাকবে জেনে নিন ঝটপট।

দক্ষিণবঙ্গের আবহাওয়া 

ঘূর্ণাবর্ত ও নিম্নচাপ অক্ষরেখার প্রভাবে আজ দক্ষিণবঙ্গের একাধিক জেলায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আজ যে যে জেলায় বৃষ্টি হবে সেগুলো হল মুর্শিদাবাদ, বীরভূম, বাঁকুড়া, পূর্ব মেদিনীপুর, নদীয়া ও হুগলিতে। এই জেলাগুলিতে হলুদ সতর্কতা জারি করা হয়েছে।

উত্তরবঙ্গের আবহাওয়া

এবার আসা যাক উত্তরবঙ্গের প্রসঙ্গে। জানা আলিপুর আবহাওয়া দফাতরের তরফে জারি করা বুলেটিন অনুযায়ী, আজ কালিম্পঙ, জলপাইগুড়ি, উত্তর দিনাজপুর, আলিপুরদুয়ার ও মালদহে ব্যাপক বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে। যদিও আজ ভারী বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে কালিম্পঙ ও আলিপুরদুয়ার জেলায়। 

কলকাতার আবহাওয়া

আজ সকাল থেকেই আকাশের মুখ ভার। তবে বেলা গড়ালেও একই পরিস্থিতি বজায় থাকবে বলে খবর। আজ শহর কলকাতা ও তার পার্শ্ববর্তী অঞ্চলে সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩১ থেকে ৩৩ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। আকাশ থাকবে আংশিক থেকে প্রধানত মেঘলা।

WhatsApp Community Join Now

আগামীকালের আবহাওয়া

হাওয়া অফিসের মতে, বুধবার নাগাদ গাঙ্গেয় পশ্চিমবঙ্গের ওপরে একটি ঘূর্ণাবর্ত তৈরি হতে পারে। সেক্ষেত্রে বৃষ্টির পরিমাণ বাড়তে পারে। আগামীকাল দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায় ভারী বর্ষণের সম্ভাবনা। ভারী বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর পশ্চিম মেদিনীপুরে।

সঙ্গে থাকুন ➥
X