নিম্নচাপ, অক্ষরেখার ডবল ডোজ! আজ দক্ষিণবঙ্গের ৮ জেলায় ব্যাপক বৃষ্টির পূর্বাভাস

Published on:

weather south bengal rain

কলকাতাঃ সকাল সকাল মেঘলা আকাশ থেকে ঘুম ভাঙল সমগ্র শহরবাসীর। সেইসঙ্গে গুমোট আবহাওয়া তো রয়েছেই। তবে আপনি যদি ভেবে থাকেন আজ ৬ আগস্ট বাংলার আবহাওয়া শুকনো থাকবে তাহলে সে গুড়ে বালি। কারণ মঙ্গলবার নতুন করে মৌসুমী অক্ষরেখা ও নিন্নচাপ, এই দুইয়ের ঠ্যালায় বাংলায় দুর্যোগপূর্ণ আবহাওয়া বিরাজ করবে। আপনারও যদি আজ বাড়ি থেকে বেরোনোর পরিকল্পনা হয়ে থাকে তাহলে জেনে নিন সারাদিন কলকাতা সহ সমগ্র দক্ষিণবঙ্গ ও উত্তরবঙ্গের আবহাওয়া কেমন থাকবে।

উত্তরবঙ্গের আবহাওয়া

প্রথমেই আসা যাক উত্তরবঙ্গের আবহাওয়া প্রসঙ্গে। আজ মোটের ওপর উত্তরবঙ্গের সবকটি জেলাতেই বজ্রবিদ্যুৎ সহ ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এই জেলাগুলি হল দার্জিলিং, কালিম্পঙ, আলিপুরদুয়ার, কোচবিহার ও জলপাইগুড়ি জেলায়। উল্লেখিত এই জেলাগুলিতে কমলা সতর্কতা জারি করা হয়েছে। যদিও এদিন উত্তরের ৩ জেলা যেমন মালদা, উত্তর ও দক্ষিণ দিনাজপুরে তেমন বৃষ্টির সম্ভাবনা নেই।

দক্ষিণবঙ্গের আবহাওয়া

আজ বৃষ্টির হাত থেকে রেহাই পাবে না কলকাতা শহর সহ দক্ষিণবঙ্গের জেলাগুলি। আজ প্রত্যেকটি জেলায় কখনো ভারী তো আবার মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আজ মুর্শিদাবাদ, বীরভূম বাঁকুড়া, পুরুলিয়া, ঝাড়গ্রাম, দুই মেদিনীপুর, দুই ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম বর্ধমান, কলকাতা, হাওড়া, হুগলি, নদীয়া সব জেলাতেই ব্যাপক বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। যদিও আজ বজ্রবিদ্যুৎ সহ ভারী বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে, মুর্শিদাবাদ, বীরভূম, পূর্ব ও পশ্চিম বর্ধমান এবং পুরুলিয়া জেলায়।

কলকাতার আবহাওয়া

আলিপুরের তরফে জারি করা বুলেটিন অনুযায়ী, এদিন তিলোত্তমার আকাশ আংশিক মেঘলা থাকবে, সেইসঙ্গে বৃষ্টিও হবে। এছাড়া সর্বোচ্চ তাপমাত্রা ৩০ ডিগ্রি এবং সর্বনিম্ন তাপমাত্রা ২৬ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি থাকবে।

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X