রেহাই নেই আজও, মঙ্গলে দক্ষিণবঙ্গের ৭ জেলায় ভারী বৃষ্টি! বাদ যাবে না উত্তরবঙ্গও

Published on:

heavy rain west bengal

কলকাতাঃ শক্তিশালী এবং সুস্পষ্ট নিম্নচাপের জেরে ব্যাপক ঝড় বৃষ্টি ধেয়ে আসছে বাংলার দিকে। ইতিমধ্যে বাংলায় এখন বর্ষার দাপট চলছে। একের পর এক ঘূর্ণাবর্ত এবং নিম্নচাপ তো লেগেই রয়েছে। তবে এখন বাংলাদেশ ও বাংলাদেশ সংলগ্ন জায়গায় সুস্পষ্ট নিম্নচাপের দাপটে কখনও বিক্ষিপ্ত তো কখনো ভারী থেকে অতি ভারী বৃষ্টি হচ্ছে বাংলায়। ভিজছে শহর কলকাতাও। তবে আপনি যদি ভেবে থাকেন আজ মঙ্গলবার বৃষ্টির হাত থেকে রেহাই মিলবে তাহলে ভুল ভাবছেন। এদিন সকাল থেকেই কালো মেঘে ঢেকে রয়েছে কলকাতা সহ সমগ্র বাংলার আকাশ। আর মাত্র কিছুক্ষণের মধ্যে ব্যাপক বৃষ্টি ধেয়ে আসছে বলে পূর্বাভাস জারি করল আলিপুর হাওয়া অফিস।

চলবে ভারী বৃষ্টি

আবহাওয়া অফিসের ইঙ্গিত, বিগত কয়েকদিনের মতো আজও দফায় দফায় বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। আগামীকাল অবধি এমন আবহাওয়া বিরাজ করবে বাংলায়। তারপর ধীরে ধীরে দক্ষিণবঙ্গে আবহাওয়ার ক্রমশ উন্নতি হতে শুরু করবে এবং বৃষ্টিপাতের পরিমাণ ধীরে ধীরে কমবে। কিন্তু মঙ্গলবার পর্যন্ত বৃষ্টির এই ব্যাটিং চলবে। আজও দফায় দফায় বৃষ্টিতে ভিজবে দক্ষিণবঙ্গ থেকে শুরু করে উত্তরবঙ্গ।

দক্ষিণবঙ্গের আবহাওয়া

আজ কলকাতা সহ দক্ষিণবঙ্গের বহু জেলায় কখনো ভারী তো কখনো ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আজ মঙ্গলবার যেমন পুরুলিয়া, বাঁকুড়া, দুই বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ, নদিয়ার কোথাও কোথাও ভারী বৃষ্টি হতে পারে। এছাড়া বীরভূম, মুর্শিদাবাদের কোথাও কোথাও ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বইবে ঝোড়ো হাওয়াও।

উত্তরবঙ্গের আবহাওয়া

এবার আলোচনা করা যা উত্তরবঙ্গের আবহাওয়া প্রসঙ্গে। আজ থেকে ২৫ অগাস্ট পর্যন্ত দার্জিলিং-সহ উত্তরবঙ্গের সব জেলায় হালকা থেকে মাঝারি বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। কোনও কোনও জেলায় ভারী বৃষ্টি হতে পারে। আজ বৃষ্টি হবে কালিম্পঙ, আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়ি, মালদা, উত্তর ও দক্ষিণ দিনাজপুর জেলায়।

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X