জামাইষষ্ঠীর দিন হাঁসফাঁস গরম থেকে মুক্তি! ভারী বৃষ্টির সতর্কতা জারি দক্ষিণবঙ্গের ৩ জেলায়

Published on:

weather-rain-wb

আজ জামাইষষ্ঠী। বাড়িতে বাড়িতে সকলের প্রস্তুতি রীতিমতো তুঙ্গে রয়েছে। বানানো হচ্চে নানা রকম সুস্বাদু কিছু পদ। তবে আজ বুধবার বাংলার আবহাওয়া কেমন থাকবে সে ব্যাপারে কিছু জানেন?
আজ দক্ষিণবঙ্গে আকাশ মোটামুটি ভাবে পরিষ্কারই থাকবে। যদিও বেলা বাড়ার সাথে বিক্ষিপ্তভাবে কোথাও বজ্রগর্ভ মেঘ সৃষ্টি হলে বৃষ্টিপাতের সম্ভাবনাও রয়েছে। আরো বিশদে জানতে চোখ রাখুন আজকের এই প্রতিবেদনটির ওপর।

উত্তরবঙ্গের আবহাওয়া

এবার আর হলুদ বা কমলা নয়, এবার উত্তরবঙ্গের বেশ কিছু জেলায় ব্যাপক ঝড় বৃষ্টির আশঙ্কায় লাল সতর্কতা জারি করা হল আলিপুর আবহাওয়া অফিসের তরফে। আবহাওয়া দফতরের বুলেটিন অনুযায়ী, মূলত তিন জেলা যেমন আলিপুরদুয়ার, কোচবিহার এবং জলপাইগুড়িতে অতিভারী থেকে অত্যাধিক ভারী বর্ষণের পূর্বাভাস জারি করা হয়েছে। সেইসঙ্গে ৪০ থেকে ৫০ কিমি বেগে বইবে ঝোড়ো হাওয়া।

এদিকে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির জন্য কমলা সতর্কতা জারি করা হয়েছে দার্জিলিং এবং কালিম্পঙ জেলার জন্য। এছাড়া হলুদ সতর্কতা জাফি করা হয়েছে মালদহ, উত্তর দিনাজপুর এবং দক্ষিণ দিনাজপুরের জন্য। বৃষ্টির পাশাপাশি বইবে ৩০ থেকে ৪০ কিমি বেগে ঝোড়ো হাওয়া।

দক্ষিণবঙ্গের আবহাওয়া

আবহাওয়া দফতর জানাচ্ছে, আজ বুধবার দক্ষিণবঙ্গের সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা থাকবে যথাক্রমে ৩৯ ও ২৯ ডিগ্রি সেলসিয়াস এর কাছাকাছি। সেইসঙ্গে বাতাসের আদ্রতার পরিমাণ বেশি থাকার জন্য অস্বস্তিকর পরিস্থিতির সৃষ্টি হবে।
এদিন অতি তাপপ্রবাহের সতর্কতা জারি করা হয়েছে বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, পশ্চিম মেদিনীপুর জেলায়। এছাড়া তাপপ্রবাহ বইবে বীরভূম, হুগলী, পূর্ব বর্ধমান, পুরুলিয়া এবং ঝাড়গ্রাম জেলায়।

WhatsApp Community Join Now

যদিও আজ উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, বীরভূম, মুর্শিদাবাদ, হাওড়া, হুগলী, নদিয়া, পূর্ব এবং পশ্চিম বর্ধমান, বাঁকুড়া, ঝাড়গ্রাম জেলায় বজ্রবিদ্যুৎ সহ ঝড় বৃষ্টির সম্ভাবনা। বইবে ৩০ থেকে ৪০ কিমি বেগে হাওয়াও। যদিও তাপপ্রবাহের সতর্কতাও রয়েছে জেলায় জেলায় ।

সঙ্গে থাকুন ➥
X