ভ্যাপসা গরমের মাঝেই ঝেঁপে বৃষ্টির সম্ভাবনা! সুখবর দিল আবহাওয়া দফতর

Published on:

South Bengal Weather

কলকাতাঃ আচমকা বাংলার আবহাওয়া পরিবর্তনওর ইঙ্গিত দিল আলিপুর আবহাওয়া দফতর। শুধু তাই নয়, ভারী থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস জারি করা হল আলিপুর আবহাওয়া দফতরের তরফে। কমলা সতর্কতাও জারি করা হয়েছে। আপনিও কি জানতে ইচ্ছুক যে কোন কোন জেলায় বৃষ্টি হবে? তাহলে বিশদে জানতে চোখ রাখুন আজকের এই লেখাটির উপর।

অতি ভারী বৃষ্টির সম্ভাবনা

ঘূর্ণিঝড় ‘রেমাল’এর তাণ্ডব আর নেই বাংলায়। কিন্তু পিছনে যে ক্ষয়ক্ষতিটা ছেড়ে দিয়ে গিয়েছে সেটা দেখে সকলোই রীতিমতো আঁতকে উঠছেন। এদিকও দক্ষিণবঙ্গে নতুন করে তাপমাত্রা বাড়ছে। সেই চেনা গরম যেন ফিরে এসেছে। তবে আপনি এখন উত্তরবঙ্গ যাওয়ার পরিকল্পনা করতে পারেন। কারণ সেখানে এখন মনোরম আবহাওয়া, এর পাশাপাশি একের পর এক জেলায় ভারী থেকে অতি ভারী বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে। জারি করা হয়েছে কমলা সতর্কতাও।

কোন কোন জেলায় বৃষ্টি হবে

আলিপুর জানাচ্ছে, আগামীকাল বৃহস্পতিবার কোচবিহার, আলিপুরদুয়ার ও জলপাইগুড়ি, এই তিন জেলায় ঝোড়ো হাওয়ার পাশাপাশি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। হাওয়ার গতিবেগ হতে পারে ৪০-৫০ কিমি প্রতি ঘণ্টা। তবে ব্যাপক বৃষ্টির জন্য জলপাইগুড়িতে কমলা সতর্কতা জারি করা হয়েছে। এরপর আবার শনিবার ১ জুন ভোটের দিন বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে রাজ্যজুড়ে।

জুন থেকে ফের বাড়বে বৃষ্টি

ইতিমধ্যে দুয়ারে এসে হাজির হয়েছে বর্ষা। আন্দামানে ঢুকে গিয়েছে বর্ষা। অন্যদিকে কেরলেও বর্ষা ঢুকবে ঢুকবে করছে। এদিকে আগামী জুন মাসের ২ এবং ৩ জুন কলকাতা সহ দক্ষিণবঙ্গের সব জেলাতেই ফের বৃষ্টি কিছুটা বাড়তে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস। কোথাও ভারী তো আবার কোথাও মাঝারি পরিমাণে বৃষ্টি হতে পারে।

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X