তীব্র গরমের মধ্যেই দক্ষিণবঙ্গের ২ জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস: আজকের আবহাওয়া

Published on:

South Bengal Weather

গরমে রীতিমতো সেদ্ধ হয়ে যাচ্ছেন দক্ষিণবঙ্গের মানুষজন। বিগত কয়েকদিনে গরমের সব রেকর্ড ভেঙে দিয়েছে দক্ষিণবঙ্গ বলে মনে হচ্ছে। উত্তরবঙ্গে দফায় দফায় বর্ষার বৃষ্টি হলেও দক্ষিণবঙ্গে যেন খরার মতো পরিস্থিতি তৈরি হয়েছে। গরমে এক কথায় পাগলপ্রায় অবস্থা হয়ে গেছে কলকাতা শহরবাসীর। আজ সপ্তাহের শুরুতেই কি বৃষ্টি নামবে? সোমবার কি কলকাতা সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে স্বস্তির বৃষ্টি নামবে? জানতে পড়ে ফেলুন আজকের এই প্রতিবেদনটি।

উত্তরবঙ্গের আবহাওয়া

আজ উত্তরবঙ্গের সবকটি জেলাতেই কোথাও ভারী তো কোথাও অতি ভারী বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে। সোমবার যেমন বজ্রবিদ্যুৎ সহ অতি ভারী বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে জলপাইগুড়ি এবং আলিপুরদুয়ারে। এই দুই জেলায় কমলা সতর্কতা জারি করা হয়েছে। অন্যদিকে বজ্রবিদ্যুৎ সহ ভারী বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে দার্জিলিং, কালিম্পঙ এবং কোচবিহারে। সেইসঙ্গে বইবে ঘণ্টায় ৩০ থেকে ৪০ কিমি বেগে হাওয়া।

অন্যদিকে মালদহ, উত্তর এবং দক্ষিণ দিনাজপুরে বজ্রবিদ্যুৎ সহ ঝড় বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে আলিপুর আবহাওয়া দফতরের তরফে।

দক্ষিণবঙ্গের আবহাওয়া

এবার আসা যাক দক্ষিণবঙ্গের আবহাওয়ার হল হকিকত কেমন থাকবে সে ব্যাপারে। কলকাতা সহ দক্ষিণবঙ্গের জেলাগুলি নিয়ে আলিপুর আবহাওয়া অফিস যা বুলেটিন জারি করেছে তা দেখলে আঁতকে উঠতে বাধ্য হবেন আপনিও। আজ দক্ষিণবঙ্গের কোনো জেঁকে তাপপ্রবাহ তো কোনো যায় উষ্ণ এবং আদ্র আবহাওয়া বিরাজ করবে। আজ তাপপ্রবাহের সতর্কতা জারি করা হয়েছে মূলত চার জেলায়। এই জেলাগুলি হল বীরভূম, পশ্চিম বর্ধমান, বাঁকুড়া এবং পশ্চিম মেদিনীপুরে। বৃষ্টির সতর্কতা থাকলেও জেলাগুলোতে তাপপ্রবাহ বইতে পারে বলে খবর।

WhatsApp Community Join Now

এছাড়া বাকি জেলাগুলি যেমন কলকাতা, দক্ষিণ ২৪ পরগনা, উত্তর ২৪ পরগনা, পুরুলিয়া, নদিয়া, পূর্ব মেদিনীপুর, ঝাড়গ্রাম, পূর্ব বর্ধমান, হুগলিতে বৃষ্টির সম্ভাবনা থাকলেও সঙ্গী হবে উষ্ণ এবং আদ্র আবহাওয়া।

সঙ্গে থাকুন ➥
X