হয়ে যান সাবধান, কলকাতা সহ দক্ষিণবঙ্গের ৪ জেলায় ধেয়ে আসছে কালবৈশাখী! জারি অ্যালার্ট

Published on:

South Bengal weather

কলকাতাঃ কিছুক্ষণের মধ্যে আবহাওয়ার বিরাট পরিবর্তন ঘটতে চলেছে। কিছুক্ষণের মধ্যেই ধেয়ে আসছে কালবৈশাখী। হাওয়ার সর্বোচ্চ গতিবেগ হতে পারে ৫০ থেকে ৬০ কিমি প্রতি ঘণ্টা। আপনিও কি বাড়ির বাইরে আছেন? ছাতা সঙ্গে আছে তো? তাহলে সাবধানে থাকুন।

কলকাতা শহর সহ ব্যাপক ঝড়-বৃষ্টির সতর্কতা জারি করল আলিপুর আবহাওয়া দফতর। সন্ধের পর জেলায় জেলায় নামতে পারে ঝড়-বৃষ্টি। শুক্রবার সকাল থেকেই জেলায় জেলায় আকাশের মুখ ভার ছিল। দক্ষিণবঙ্গের আকাশ প্রধানত মেঘলা থাকারই সম্ভাবনা জারি রয়েছে। বড় কোনও দুর্যোগের সম্ভাবনা না থাকলেও স্থানে স্থানে বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি হতে পারে স্থানীয় বজ্রগর্ভ মেঘ থেকে বলে খবর। দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গের দার্জিলিং ও কালিম্পং জেলায় বিক্ষিপ্ত ভাবে বৃষ্টির সম্ভাবনা আছে। বইবে ঝোড়ো হাওয়াও। দোসর হবে বজ্রবিদ্যুৎ।

আরও পড়ুনঃ বাবরি, জ্ঞানবাপি অতীত! এবার ফতেহপুর সিক্রি নিয়ে মামলা, নীচে কামাক্ষ্যা মন্দির থাকার দাবি

আগামী রবিবার অবধি কলকাতা সহ সমগ্র দক্ষিণবঙ্গে ব্যাপক ঝড়-বৃষ্টি চলবে। কলকাতায় শুক্রবার সর্বনিম্ন তাপমাত্রা ২১.৯ ডিগ্রি সেলসিয়াস, যা কিনা স্বাভাবিক তাপমাত্রার থেকে যা ৪.৯ ডিগ্রি সেলসিয়াস নীচে। দফায় দফায় কলকাতা, দুই বর্ধমান, উত্তর এবং দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব এবং পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পুরুলিয়ায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এই জেলাগুলিতে জারি করা হয়েছে কমলা সতর্কতা। সেইসঙ্গে কালবৈশাখীর সম্ভাবনাও রয়েছে। পূর্ব মেদিনীপুর এবং দুই ২৪ পরগনা, এই দুই জেলায় আজ বিশেষ করে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে খবর। ফলে আপনিও যদি বাড়ি থেকে বেরনোর পরিকল্পনা করে থাকেন বা ইতিমধ্যে বাইরে রয়েছেন তাহলে সতর্ক থাকুন।

সঙ্গে থাকুন ➥
X