কলকাতা দুর্গাপুর সহ দক্ষিণবঙ্গের জেলায় জেলায় বৃষ্টি, জারী সতর্কতা: আবহাওয়ার খবর 

Published on:

South Bengal Weather

বৃষ্টি অতীত, ফের একবার হু হু করে বাড়তে শুরু করল বাংলার তাপমাত্রা। সেইসঙ্গে অস্বস্তিকর আবহাওয়াও বিরাজ করছে বাংলাজুড়ে। যাবে কি আর বৃষ্টি হবে না? ফের একবার বাংলায় তাপপ্রবাহ এন্ট্রি নেওয়ার জন্য প্রস্তুতি নিচ্ছে? আজ মঙ্গলবার কি বৃষ্টিতে ভিজবে শহর কলকাতা সহ দক্ষিণবঙ্গ, উত্তরবঙ্গের জেলাগুলি? এই নিয়ে এবার বিরাট আপডেট দিল আলিপুর হাওয়া অফিস যা সকলেরই জেনে রাখা উচিৎ।

ইতিমধ্যে এপ্রিল মাসে তীব্র তাপদাহ চলতে পারে, এই আতঙ্কে ইতিমধ্যে ভুগতে শুরু করেছেন বাংলার মানুষজন। আর সপ্তাহের দ্বিতীয় কর্মব্যস্ত দিনে বাংলার বেশ কিছু জেলায় বৃষ্টির পূর্বাভাস থাকলেও বৃষ্টির পরিমাণ ধীরে ধীরে কমতে শুরু করবে। এরপর বুধবার থেকে শুষ্ক হবে আবহাওয়া, আগামী শনিবার অবধি এরকম পরিস্থিতি বজায় থাকবে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর। স্বাভাবিকভাবেই প্রশ্ন হচ্ছে যে আজ কোন কোন জেলায় বৃষ্টি হবে?

আজ শহর কলকাতায় সর্বোচ্চ তাপমাত্রা ৩৫ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ২৭ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে থাকবে বলে বুলেটিনে জানিয়েছে হাওয়া অফিস। সকালের দিকে মনোরম আবহাওয়া থাকলেও বেলা গড়ালে ফের অস্বস্তিকর আবহাওয়া জাঁকিয়ে বসবে আজ থেকেই। যাইহোক, আজ কলকাতা সহ বাংলার বহু জেলা যেমন উত্তর চব্বিশ পরগণা, দক্ষিণ চব্বিশ পরগণা, পূর্ব মেদিনীপুর, হাওড়া, হুগলী, পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, নদিয়া এবং পূর্ব বর্ধমানে বজ্রবিদ্যুৎ সহ ঝড় বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

অলিপুরের বুলেটিন অনুযায়ী, হাওয়ার সর্বোচ্চ গতিবেগ ৩০ থেকে ৪০ কিমি প্রতি ঘন্টা হতে পারে। যদিও আজ বৃষ্টির সম্ভাবনা থাকলেও আগামী কয়েকদিনে বাংলার পারদ ৩ থেকে ৫ ডিগ্রি অবধি বৃদ্ধি পেতে পারে। এরপর আগামিকাল ১৫ মে হাতেগোনা কয়েকটি জেলা যেমন উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, দুই মেদিনীপুর এবং ঝাড়গ্রামে বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি পরিমানে বৃষ্টির ভ্রূকুটি রয়েছে।

WhatsApp Community Join Now

উত্তরবঙ্গের কথা বললে, এদিন বজ্রবিদ্যুৎ সহ ঝড় বৃষ্টির সম্ভাবনা রয়েছে দার্জিলিং, কালিম্পঙ, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, মালদহ, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর, কোচবিহারে।

সঙ্গে থাকুন ➥
X