দক্ষিণবঙ্গে বর্ষা কই, আজ কোন কোন জেলায় বৃষ্টি? রইল আবহাওয়ার খবর

Published on:

weather south bengal Monsoon kolkata

কলকাতাঃ খাতায় কলমে এখন কলকাতা সহ সমগ্র দক্ষিণবঙ্গ ও উত্তরবঙ্গে নাকি বর্ষাকাল। এদিকে দফায় দফায় ভারী বৃষ্টিতে উত্তরবঙ্গ ভিজলেও কলকাতা কিংবা দক্ষিণবঙ্গের অধিকাংশ জেলায় বৃষ্টির তেমন দেখা নেই। এখন আবার জুলাই মাস চলছে, অর্থাৎ ভরা বর্ষা, যদিও সকলের প্রশ্ন, ঝড় বৃষ্টি কই? যদিও জানা যাচ্ছে যে আজ রবিবার পশ্চিমবঙ্গের আকাশ মেঘলা থাকবে ।

আলিপুরের পূর্বাভাস অনুসারে, বর্ষা কিছুটা সক্রিয় হওয়ার দরুন আজ দক্ষিণবঙ্গে বেশ কিছু অঞ্চল জুড়ে হালকা থেকে  বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে । আজ কলকাতা সহ দক্ষিণবঙ্গের বেশিরভাগ জেলাতেই ঝেঁপে বৃষ্টির সম্ভাবনা। ভিজবে উত্তরবঙ্গের জেলাগুলিও। জেনে নিন আজ আপনার জেলার আবহাওয়ার হাল হকিকত।

উত্তরবঙ্গের আবহাওয়া

আজ রবিবার ১৪ জুলাই উত্তরবঙ্গের জেলাগুলির উদ্দেশ্যে চরম দুর্যোগপূর্ণ আবহাওয়ার পূর্বাভাস জারি করেছে আলিপুর আবহাওয়া দফতর। আলিপুরের বুলেটিন অনুযায়ী, আজ কালিম্পঙ ছাড়া বাকি সব জেলা অর্থাৎ দার্জিলিং জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহার, উত্তর ও দক্ষিণ দিনাজপুর, মালদায় বজ্রবিদ্যুৎ সহ ভারী বৃষ্টির সম্ভাবনা। এ জেলাগুলির উদ্দেশ্যে আজ হলুদ সতর্কতা জারি করা হয়েছে।

দক্ষিণবঙ্গের আবহাওয়া

আলিপুর জানাচ্ছে, বর্তমানে মৌসুমী অক্ষরেখা অমৃতসর, চন্ডীগড়, মীরাট, শাহজাহানপুর, মুজাফফরপুর, আসানসোল, কৃষ্ণনগর হয়ে উত্তর-পূর্ব বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত। পশ্চিম মধ্য বঙ্গোপসাগরে একটি ঘূর্ণাবর্ত রয়েছে। অন্ধ্রপ্রদেশ উপকূলে এটি অবস্থান করছে। যার ফলে দফায় দফায় দক্ষিণবঙ্গে মুড বদলাবে আবহাওয়া। আজ কলকাতা সহ হুগলি, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পুরুলিয়া, বাঁকুড়া, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পূর্ব ও পশ্চিম বর্ধমান জেলায় ঝেঁপে বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে।

WhatsApp Community Join Now

কলকাতার আবহাওয়া

আজ কলকাতার আকাশ আংশিক মেঘলা থাকবে। সকালের দিকে কয়েক পশলা বৃষ্টির সম্ভাবনা বাংলায়।

সঙ্গে থাকুন ➥
X