ঘূর্ণাবর্তের হুঁশিয়ারির মধ্যে আজ দক্ষিণবঙ্গের ৮ জেলায় অ্যালার্ট, আবহাওয়ার খবর

Published on:

weather

কলকাতাঃ বর্ষা ঢুকলেও এখনও দক্ষিণবঙ্গে দেখা নেই ভারী বৃষ্টির। তবে পারদ যে আগের থেকে অনেক কমেছে। তা আর বলার অপেক্ষা রাখে না। বর্তমানে আর সেই তীব্র দাবদাহ নেই, যার কারণে মানুষকে আর গরমে কষ্ট করতে হচ্ছে না। তবে দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টি না হলেও, বন্যা পরিস্থিতি উত্তরবঙ্গে। চারিদিক ভেসে গিয়েছে। এমনকি জাতীয় সড়ক ভেঙে পড়ায় পাহাড়ের সাথে যোগাযোগ বিচ্ছিন্ন হয়েছে সমতলবাসীর।

উত্তরবঙ্গের আবহাওয়া

তবে উত্তরবঙ্গে দুর্যোগ এখনই কমছে না। আবহাওয়া দফতরের মতে উত্তরের পাঁচ জেলা দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার এবং কোচবিহার আজ ভারী থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে। যার জেরে উত্তরের ভোগান্তি আরও বাড়ার আশঙ্কা রয়েছে। এদিকে ডুয়ার্সে হড়পা বান আসার প্রবল সম্ভবনা রয়েছে বলে জানিয়েছে আবহাওয়া দফতর।

দক্ষিণবঙ্গের আবহাওয়া

দক্ষিণবঙ্গে আজ সকালে মেঘলা থাকলেও ধীরে ধীরে রোদ উঠে আকাশ পরিস্কার হচ্ছে। তবে, এই আবহাওয়া সারাদিন বজায় থাকবে না। আর দক্ষিণবঙ্গের কলকাতা, হাওড়া, হুগলি, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়ায় বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হওয়ার পূর্বাভাস জারি হয়েছে।

এদিকে মাঝারি বৃষ্টিপাত হলেও উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, পূর্ব বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়ায় হলুদ সতর্কতা জারি করা হয়েছে আবহাওয়া দফতরের তরফ থেকে।

WhatsApp Community Join Now

আরও পড়ুনঃ আজ শনিদেবের দৃষ্টি পড়বে এই ৩ রাশির ওপর, আজকের রাশিফল ৬ জুলাই

আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, পশ্চিমবঙ্গের উপর দিয়ে একটি নিম্নচাপ অক্ষরেখাও বিস্তৃত আছে। সেটার প্রভাব পড়বে দক্ষিণবঙ্গে। অন্যদিকে দক্ষিণ-পশ্চিম মৌসুমি বায়ু উত্তরপ্রদেশ থেকে হিমালয়ের পাদদেশীয় পশ্চিমবঙ্গের উপর দিয়ে একটি অক্ষরেখা তৈরি হয়েছে যার প্রভাবে উত্তরবঙ্গের জেলাগুলিতে বেশি বৃষ্টি হবে।

সঙ্গে থাকুন ➥
X