গরম অতীত, এবার কালবৈশাখী তাণ্ডব চালাবে দক্ষিণবঙ্গে! আবহাওয়ার বড় আপডেট

Published on:

কালবৈশাখী, Kalbaisakhi

তীব্র গরমে পুড়ছে সমগ্র বাংলা। ১৯৮০ সালের পর কলকাতায় এবারে রেকর্ড গরম পড়েছে। আজ মঙ্গলবার সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড গড়ল কলকাতা। তাপমাত্রা গতকাল যেখানে কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ছিক ৪১.৭ ডিগ্রি, সেখানে আজ সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হল ৪৩ ডিগ্রি। যদিও রবিবার থেকে আবহাওয়া বদলের পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দফতর।

কালবৈশাখীর হানা

রবিবার ছুটির দিন উপকূল সহ ৬ জেলায় ঝড়-বৃষ্টির আশঙ্কা প্রকাশ করা হয়েছে। এরপর সোমবার থেকে রাজ্যজুড়ে বৃষ্টির পূর্বাভাস জারি করা হল। শুধু বৃষ্টি নয়, সঙ্গে চলবে কালবৈশাখীর তাণ্ডবও। ঝড়-বৃষ্টিতে ভাসবে দক্ষিণবঙ্গের একের পর এক জেলা। সেইসঙ্গে কমবে তাপমাত্রাও। রবিবার প্রথম দফায় কোথায় কোথায় বৃষ্টি হবে জানেন?

দক্ষিণবঙ্গে বৃষ্টি

এই বিষয়ে হাওয়া অফিস জানাচ্ছে, রবিবার বৃষ্টি হতে পারে উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর জেলায়। এরপর ৬, ৭, ৮ মে টানা বৃষ্টিতে ভিজবে দক্ষিণবঙ্গের একাধিক জেলা। ভিজবে কলকাতাও। যদিও হাওয়া অফিসের তরফে জানা যাচ্ছে, আগামীকাল বুধবার অবধি লাল সতর্কতা জারি করা হয়েছে বাঁকুড়া, বীরভূম, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, মুর্শিদাবাদ, পূর্ব ও পশ্চিম বর্ধমান জেলায়।

উত্তরবঙ্গের আবহাওয়া

তবে স্বস্তির বৃষ্টিতে ভিজছে উত্তরবঙ্গ। মঙ্গলবার এবং বুধবার উত্তরবঙ্গের দার্জিলিঙ, কালিম্পং এবং জলপাইগুড়িতে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা তৈরী হয়েছে। এর পাশাপাশি ঘন্টায় ৩০-৪০ কিমি বেগে দমকা হাওয়া বইতে পারে বলে খবর।

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X