ঘূর্ণাবর্তের অ্যাকশন, দক্ষিণবঙ্গে ভয়ঙ্কর দুর্যোগ! এই জেলাগুলোয় ধ্বংসলীলা চালাবে কালবৈশাখী

Published on:

South bengal

স্বস্তির বৃষ্টিতে ভিজল কলকাতা শহর সহ বাংলার একের পর এক জেলা। গতকাল সোমবার সপ্তাহের শুরুতেই ঝেঁপে বৃষ্টি নামে বাংলাজুড়ে। একপ্রকার জলের তলায় চলে যায় কলকাতা। এই বৃষ্টির পাশাপাশি শহরের তাপমাত্রাও এক ধাক্কায় অনেকটা কমে গিয়েছে। কয়েকদিন আগে অবধি যেখানে কলকাতার পারদ ৪০ ডিগ্রির ওপরে ছিল এখন তা ২০ ডিগ্রির ঘরে।

তবে এখানেই শেষ নয় কিন্তু, এই বৃষ্টি আগামী কয়েকদিন চলবে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। হ্যাঁ ঠিকই শুনেছেন। আজ মঙ্গলবারও হবে দফায় দফায় বৃষ্টি। মূলত ঝাড়খণ্ডের উপর ঘূর্ণাবর্তের কারণে গতকালের পর আজও প্রায় সমস্ত দক্ষিণবঙ্গের অধিকাংশ অঞ্চলে বজ্রবিদ্যুৎ সহ ঝড় বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

দক্ষিণবঙ্গের আবহাওয়া

আগামী ঘন্টার মধ্যে পুরুলিয়া, বাঁকুড়া পশ্চিম ও পূর্ব বর্ধমান থেকে শুরু করে কলকাতা, বীরভূম, নদিয়া এবং উত্তর ২৪ পরগনা কিছু অঞ্চলে আগামী বজ্রবিদ্যুৎ সহ ঘন্টায় ৫০ থেকে ৬০ কিলোমিটার বেগে ঝড়ের সাথে মাঝারি থেকে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা সঙ্গে কোথাও কোথাও শিলাবৃষ্টির সতর্কতা রয়েছে। আজ বিশেষ সতর্কতা জারি করা হয়েছে বাংলার তিন জেলায়। এই জেলাগুলি হল পূর্ব মেদিনীপুর এবং উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা। আবহাওয়া বিজ্ঞানীরা জানাচ্ছেন, আজ কালবৈশাখীর পাশাপাশি ভারী বৃষ্টির সতর্কতা রয়েছে এই তিন জেলায়। আজ ১১ জেলায় কালবৈশাখীর সম্ভাবনা তৈরি হয়েছে। এই বৃষ্টির তাণ্ডব চলবে আগামী শুক্রবার অবধি।

উত্তরবঙ্গের আবহাওয়া

এবার আসা যাক উত্তরবঙ্গের কথায়। আজ ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, কোচবিহার ও আলিপুরদুয়ারে। বইবে দমকা হাওয়াও।

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X