আগামী তিন দিন দক্ষিণবঙ্গের জেলায় জেলায় চলবে বজ্রবিদ্যুৎসহ ঝড় বৃষ্টি: আগামীকালের আবহাওয়া

Published on:

South Bengal weather

আকাশ কালো করে ব্যাপক ঝড়-বৃষ্টি শুরু হল শহর কলকাতায়। বইছে ব্যাপক হাওয়া, সেইসঙ্গে মেঘেদের গর্জনও শোনা যাচ্ছে। আজ বৃহস্পতিবার সকাল থেকেই দফায় দফায় ঝড়-বৃষ্টি শুরু হয়েছে বাংলাজুড়ে। বাদ যায়নি কলকাতাও।

গতকাল বুধবার দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায় বৃষ্টি হলেও কলকাতায় হয়নি। আর যা নিয়ে কিছুটা হলেও মন খারাপ ছিল শহরবাসীর। তবে এখন তা সব সুদে আসলে পুষিয়ে নিচ্ছে কলকাতার আবহাওয়া বলে মনে হচ্ছে। ইতিমধ্যে ঝড়-বৃষ্টি শুরু হয়েছে। জানলে চমকে যাবেন, কলকাতায় শিলাবৃষ্টিও হয়েছে ইতিমধ্যে। যাদবপুর, টালিগঞ্জ এলাকায় প্রবল শিলাবৃষ্টির সাক্ষী থাকলেন সেখানকার মানুষজন। আবহাওয়াও বেশ খানিকটা ঠাণ্ডা হয়ে গিয়েছে। স্বস্তির নিঃশ্বাস ফেললেন শহরবাসী।

হাওয়া অফিস সূত্রে খবর, আজ ও আগামী কয়েকদিন ধরে গোটা দক্ষিণবঙ্গ জুড়ে আজ বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এদিন কলকাতা সহ কিছু জায়গায় হালকা থেকে মাঝারি কোথাও কোথাও ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সেইসঙ্গে ৫০ থেকে ৬০ কিলোমিটার বেগে ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। আলিপুর জানাচ্ছে, আজ সারাদিনই গোটা দক্ষিণবঙ্গে বিক্ষিপ্তভাবে বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

হাওয়া অফিসে বিজ্ঞানীরা জানাচ্ছেন, আগামী তিন দিন দক্ষিণবঙ্গের জেলায় জেলায় বজ্রবিদ্যুৎসহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সেই সঙ্গে বইবে দমকা হাওয়াও। মেঘাচ্ছন্ন থাকবে কলকাতা শহরসহ জেলার জেলার আকাশ। আগামীকাল শুক্রবার থেকে কালবৈশাখীর পাশাপাশি বেশ কিছু জেলায় ভারী বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে। জারি করা হয়েছে কমলা সতর্কতা। পূর্ব ও পশ্চিম মেদিনীপুর এবং দক্ষিণ ২৪ পরগনা জেলায় বেশি বর্ষণের সম্ভাবনা রয়েছে।

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X