দক্ষিণবঙ্গের ৩ জেলায় ৩০-৪০ কিমি বেগে ঝড়, ঝেঁপে বৃষ্টি! আজকের আবহাওয়া

Published on:

ঝড়, বৃষ্টি, আবহাওয়া

বৈশাখের তপ্ত গরমে পুড়ছে সমগ্র বাংলা, বিশেষ করে দক্ষিণবঙ্গের মানুষ। সকলের মুখে একটাই প্রশ্ন, বৃষ্টি কই? বৃষ্টির পূর্বাভাস থাকলেও সেই যে কে সেই অবস্থা হয়ে রয়েছে বাংলার। বলতে গেলে প্রায় প্রত্যেকদিনই বাংলার তাপমাত্রা রেকর্ড গড়ছে। নাজেহাল দক্ষিণবঙ্গের মানুষ। আজ মঙ্গলবার সারাদিন বাংলার আবহাওয়া কেমন থাকবে জানেন? এদিন মঙ্গলবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ৩৯ ডিগ্রির কাছাকাছি থাকবে বলে খবর।

দক্ষিণবঙ্গের আবহাওয়া

সকাল থেকেই রয়েছে ভ্যাপসা গরম। বাইরে বেরোতে গিয়ে রীতিমতো কালঘাম ছুটে যাচ্ছে ভালো ভালো মানুষের। যাইহোক, আজকের আবহাওয়া প্রসঙ্গে হাওয়া অফিস জানাচ্ছে, গতকাল সোমবারের মতো আজও গোটা দক্ষিণবঙ্গ‌ আকাশ আংশিক মেঘলা থাকবে। কিছু কিছু জায়গায় বিক্ষিপ্তভাবে বৃষ্টির সম্ভাবনাও রয়েছে। সেইসঙ্গে কিছুটা তাপপ্রবাহ থেকে মুক্তি পাবেন। সাময়িক স্বস্তি ফিরবে সকলের মধ্যে। মূলত আজ তীব্র গরমের মাঝেও জায়গায় জায়গায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে।

দক্ষিণবঙ্গের তিন জেলায় বৃষ্টি

জানা গিয়েছে, এদিন হাওড়া ও কলকাতা ছাড়া দক্ষিণবঙ্গের সব জেলায় তাপপ্রবাহের পরিস্থিতি হতে পারে। দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম বর্ধমানেও এদিন তাপপ্রবাহের শঙ্কা রয়েছে। যদিও রয়েছে বৃষ্টির পূর্বাভাসও। এখন নিশ্চয়ই ভাবছেন যে কোথায় কোথায় বৃষ্টি হবে? এই বিষয়ে আলিপুর জানাচ্ছে, পূর্ব মেদিনীপুর, ঝাড়গ্রাম এবং পশ্চিম মেদিনীপুরের কিছু জায়গায় বৃষ্টি হতে পারে। গতকাল দিঘায় ঝিরঝিরে বৃষ্টি হয়েছিল।

আরও পড়ুনঃ বড় ঘোষণা, এবার এরা পাবে কড়কড়ে ১০ হাজার টাকা! দারুণ উদ্যোগ পশ্চিমবঙ্গ সরকারের

জানলে খুশি হবেন, কয়েকদিন বাংলার তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি কমবে বলে পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। এবার আসা যাক উত্তরবঙ্গের কথায়। জানা যাচ্ছে, আগামীকাল বুধবার অবধি দার্জিলিং, কালিম্পং এবং জলপাইগুড়ির কোথাও কোথাও বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। যদিও বাকি জেলাগুলির আবহাওয়া খটখটে শুকনোই থাকবে।

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X