শুক্র, শনি, রবি … দক্ষিণবঙ্গে ফের দুর্যোগের সংকেত, নিম্নচাপের জেরে আজও মুড বদলাবে আবহাওয়া

Published on:

weather wb rain

কলকাতাঃ দফায় দফায় নিম্নচাপ, ঘূর্ণাবর্ত সৃষ্টি হওয়ার জেরে বাংলা তথা সমগ্র দেশের আবহাওয়ার দফারফা হয়ে গিয়েছে। কখনো বৃষ্টি চলছে তো আবার কখনো ব্যাপক হারে গরম পড়ছে। অন্তত বাংলার আবহাওয়ার ক্ষেত্রে তো এটা বলাই যায়। একপ্রকার গরমে আর ঘামে নাজেহাল অবস্থা হয়েছে গিয়েছে বাংলার মানুষের। তবে আজ মঙ্গলবার সারাদিন কেমন থাকবে বাংলার আবহাওয়া জানেন? যদি না জেনে থাকেন তাহলে বাড়ি থেকে বেরোনোর আগে জেনে নিন আবহাওয়ার হাল হকিকত।

ভাদ্র মাসের পচা গরম কাকে বলে তা নতুন করে টের পাচ্ছেন বাংলার মানুষজন। যদিও আবহাওয়া অফিস ইঙ্গিত দিয়েছে যে ফের একবার বঙ্গোসাগরে নতুন করে একটি নিম্নচাপ এবং তার জেরে বাংলায় তোলপাড় করা বৃষ্টির পূর্বাভাস জারি করল হাওয়া অফিস। এদিকে আজও বাংলার বেশ কিছু জেলায় বৃষ্টির ভ্রূকুটি রয়েছে।

ফের নিম্নচাপ

আবহাওয়া অফিসের বুলেটিন বলা হচ্ছে, আগামী ৬ থেকে ৭ই সেপ্টেম্বর এই সময়সীমার মধ্যে মধ্য বঙ্গোপসাগরে একটি নিম্নচাপ সৃষ্টির সম্ভাবনা রয়েছে যা পরবর্তী পর্যায়ে শক্তি বৃদ্ধি করতে পারে এবং গভীর নিম্নচাপে পরিণত হতে পারে। এই সিস্টেমটি ওড়িশা ও তৎসংলগ্ন পশ্চিমবঙ্গের দিকে অগ্রসর হওয়ার সম্ভাবনা রয়েছে। ফলে স্বাভাবিকভাবেই বাংলায় তোলপার করা আবহাওয়া থাকবে বলে খবর। এদিকে আজ নতুন মাসের তৃতীয় দিনেও বাংলার একের পর এক জেলায় প্রবল বৃষ্টির আভাস দিল আলিপুর।

উত্তরবঙ্গের আবহাওয়া

প্রথমেই আসা যাক উত্তরবঙ্গের আবহাওয়া প্রসঙ্গে। জানা গিয়েছে, আজ উত্তরবঙ্গের বেশিরভাগ জেলা যেমন দার্জিলিং, কালিম্পঙ, আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়ি, মালদা ও দক্ষিণ দিনাজপুর জেলায়। আজ এই জেলাগুলিতে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। জারি করা হয়েছে হলুদ সতর্কতা।

WhatsApp Community Join Now

দক্ষিণবঙ্গের আবহাওয়া

উত্তরবঙ্গ হোক কিংবা দক্ষিণবঙ্গ, আজ কোথাও ভারী বৃষ্টির সম্ভাবনা নেই। আজ দক্ষিণবঙ্গের উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুরে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। যদিও বৃহস্পতিবার নাগাদ বজ্রবিদ্যুতের পূর্বাভাস দেওয়া হয়েছে উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পুরুলিয়া, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ ও নদিয়ায়। এরপর শুক্র, শনি, রবিবার টানা বৃষ্টি চলবে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে।

সঙ্গে থাকুন ➥
X