কিছুক্ষণের মধ্যে কলকাতা সহ দক্ষিণবঙ্গের ৮ জেলায় ঝড়-বৃষ্টির সতর্কতা জারি

Published on:

west bengal weather

সকাল থেকেই রোদ-মেঘের খেলা চলছে বাংলার আকাশজুড়ে। আজও কলকাতা সহ দক্ষিণবঙ্গ এবং উত্তরবঙ্গের একের পর এক জেলায় বজ্রবিদ্যুৎ সহ ঝড়-বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সকালের দিকে বৃষ্টি না হলেও এদিন বিকেলের পর বাংলার আবহাওয়া পাল্টি খেতে পারে।

আজও কলকাতা সহ দক্ষিণবঙ্গে বিক্ষিপ্তভাবে ঝড় বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে হাওয়া অফিস। শুধু তাই নয়, দক্ষিণবঙ্গে আজ অনেকটাই কম থাকবে। এদিনও একাধিক জেলায় মনোরম আবহাওয়া বিরাজ করবে। রবিবার বৃষ্টির পাশাপাশি কোথাও কোথাও ৪০ থেকে ৫০ কিমি বেগে ঝোড়ো হাওয়াও বুইবে। আজ বিকেলের পর বেশ কিছু জেলায় কালবৈশাখীর সম্ভাবনা রয়েছে। পূর্ব এবং পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, উত্তর ও দক্ষিণ ২৪ পরগণা, কলকাতা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুরে কালবৈশাখীর সম্ভাবনা রয়েছে। এই জেলাগুলিতে ৫০ থেকে ৬০ কিমি বেগে ঝড় বইতে পারে।ষ আজ জেলায় জেলায় হলুদ সতর্কতা জারি করেছে আলিপুর মৌসম ভবন।

একটু পরেই দক্ষিণবঙ্গে বৃষ্টি

অন্যদিকে আজ ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে দক্ষিণ ২৪ পরগণা এবং দুই মেদিনীপুরে। ঝড় ও বৃষ্টির হাত থেকে রেহাই পাবে না শহর কলকাতাও। আজ শহরের সর্বনিম্ন তাপমাত্রা ২৩.৩, যা কিনা স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি নিচে। এবার আসা যাক উত্তরবঙ্গের কথায়। এদিন উত্তরবঙ্গের উপরের দিকে ৫ জেলা, অর্থাৎ দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, কোচবিহার এবং আলিপুরদুয়ার জেলায় ঝড়-বৃষ্টির পূর্বাভাস রয়েছে।  আগামীকাল সোমবার অবধি বাংলার আবহাওয়া এমনই থাকবে। তবে নতুন সপ্তাহের শুরুতেই ফের আবহাওয়ার বদল ঘটবে। মঙ্গলবার থেকে ফের একবার কলকাতা সহ জেলায় জেলায় তাপমাত্রা উর্ধ্বমুখী হবে।

 

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X