৩ থেকে ৪ ঘণ্টার মধ্যে এই জেলাগুলিতে ধেয়ে আসছে ব্যাপক ঝড়-বৃষ্টি,

Published on:

rainfall

আর মাত্র কিছুক্ষণ, ব্যস তারপরেই ঝেঁপে বৃষ্টি নামতে চলেছে কলকাতা সহ দক্ষিণবঙ্গের একের পর এক জেলায়। আপনিও কি বাড়ির বাইরে আছে বা বেরনোর পরিকল্পনা করছেন? তাহলে আপনার জন্য রইল জরুরি খবর।

কিছুক্ষণের মধ্যে বদলাবে আবহাওয়া

আবহাওয়া অফিসের মতে, আগামী ৩ থেকে ৬ ঘণ্টার মধ্যে ব্যাপক ঝড়-বৃষ্টি ধেয়ে আসছে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। টানা বৃষ্টিতে ভিজবে শহর কলকাতাও। জানা গিয়েছে, কয়েক ঘণ্টার মধ্যে কলকাতা, হাওড়া, হুগলি, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব এবং পশ্চিম মেদিনীপুর জেলায় বিক্ষিপ্ত ভাবে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সেইসঙ্গে বইবে ৩০ থেকে ৪০ কিমি বেগে দমকা হাওয়া।

এমনিতে শহরের আকাশ কালো মেঘে ছেয়ে রয়েছে। এদিকে তমলুক থেকে শুরু করে ঘাটাল, হুগলীর কিছু অংশে, নিউ আলিপুর, টালিগঞ্জ, মহেশতলা, ফলতা সহ বেশ কিছু জায়গায় বৃষ্টি হচ্ছে।

এদিকে অনেকেই কটাক্ষ করে বলছেন যে কিছু জায়গায় এক চামচ সমান বৃষ্টি হয়েছে। আবার কোথাও কোথাও হাইভোল্টেজ সূর্যও উঠেছে। হাওয়া অফিসের বিজ্ঞানীরা জানাচ্ছেন, আগামী ২৪ ঘণ্টায় আরো বেশ কিছু অঞ্চলে বর্ষা প্রবেশ করতে পারে। যে কারণে বৃষ্টি হবে ঝেঁপে। ফলে এখন ছাতা ছাড়া ভুলেও কিন্তু বাইরে বেরোবেন না। 

WhatsApp Community Join Now

উত্তরবঙ্গের আবহাওয়া

রবিবার উত্তরবঙ্গের বেশ কিছু জেলাতে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।  আলিপুরদুয়ার ও কোচবিহারে ভারী বৃষ্টি হতে পারে। সঙ্গী হবে বজ্রবিদ্যুৎ। এছাড়া বাকি জেলাগুলিতে ঘন্টায় ৩০-৪০ কিমি বেগে দমকা হাওয়া বয়ে যেতে পারে। এরপর আগামীকাল সোমবার দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার ও উত্তর দিনাজপুরে ভারী বৃষ্টি হতে পারে বলে খবর।

 

সঙ্গে থাকুন ➥
X