সব হবে লণ্ডভণ্ড! একটু পরেই দক্ষিণবঙ্গের ৬ জেলায় তাণ্ডব চালাবে কালবৈশাখী, জারি অ্যালার্ট

Published on:

কালবৈশাখী, Kalbaisakhi

তাপপ্রবাহের দিন শেষ, এবার তোলপাড় করা আবহাওয়ার সাক্ষী থাকতে চলেছেন বাংলার মানুষ। হ্যাঁ এমনই পূর্বাভাস জারি করে সকলকে সতর্ক থাকার পরামর্শ জারি করল আলিপুর আবহাওয়া অফিস। শুধু তাই নয়, এবার আজ রবিবার ছুটির দিন জেলায় জেলায় কালবৈশাখীর তাণ্ডব চলবে বলেও জানিয়ে দেওয়া হল।

সবার এখন একটাই প্রশ্ন, আজ কলকাতায় কি কালবৈশাখী বা বৃষ্টির দাপট দেখা যাবে? আজ রবিবার থেকে শুরু করে আগামী মঙ্গলবার অবধি দক্ষিণবঙ্গের একের পর এক জেলায় ব্যাপক ঝড়-বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আগামীকাল সোমবার দক্ষিণবঙ্গের ৮ জেলায় কালবৈশাখীর পূর্বাভাস রয়েছে। এছাড়া আজ থেকে কলকাতা সহ দক্ষিণবঙ্গে বজ্রবিদ্যুৎ বৃষ্টি হবে।

কলকাতার আজ সর্বোচ্চ তাপমাত্রা ৩৭ ডিগ্রির আশপাশে থাকবে। হাওয়া অফিস জানাচ্ছে, আজ নদীয়া, বীরভূম থেকে শুরু করে মুর্শিদাবাদ, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা ও পূর্ব মেদিনীপুর জেলায় কালবৈশাখীর দাপট হতে পারে। হাওয়ার গতিবেগ হতে পারে ৩০ থেকে ৪০ কিমি।

সেইসঙ্গে আজ বিকেলের পর বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে হাওড়া, কলকাতা, হুগলী ও পুরুলিয়া জেলায়। এছাড়া কলকাতা সহ দক্ষিণবঙ্গের পারদ ৩ থেকে ৫ ডিগ্রি অবধি কমতে পারে। আইএমডি জানিয়েছে, সমুদ্র উত্তাল থাকবে, যে কারণে সোমবার এবং মঙ্গলবার মৎস্যজীবীদের সমুদ্রে যাওয়ার ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। রবিবার উত্তরবঙ্গের একাধিক জেলায় বৃষ্টির পূর্বাভাস রয়েছে। এই জেলাগুলি হল দার্জিলিং, কালিম্পং, কোচবিহার জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে বলে খবর। দোসর হবে ঝোড়ো হাওয়া, ফলে সকলকে সতর্ক থাকতে পরামর্শ জারি করেছে হাওয়া অফিস।

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X