ভ্যাপসা গরম অতীত, দক্ষিণবঙ্গে কবে ঢুকছে বর্ষা? চলে এল পাকা খবর

Published on:

weather-monsoon

কলকাতাঃ উত্তরে মনোরম আবহাওয়া মনোরম থাকলেও জ্বালাপোড়া গরমে পুড়ছে সমগ্র দক্ষিণবঙ্গ। বৃষ্টি, ঝোড়ো হাওয়া সাময়িক স্বস্তি দিলেও ফের যে কে সেই পরিস্থিতি। রীতিমতো ভয়ানক ঘর্মাক্ত ভ্যাপসা গরমে শরীর রীতিমতো চিড়বিড় করে। দক্ষিণবঙ্গ জ্বলে মরছে। বর্ষা কবে ঢুকবে দক্ষিণবঙ্গে? এখন এই প্রশ্ন সকলের মুখে মুখে। তবে এবার এই নিয়ে বিরাট আপডেট দিল আলিপুর আবহাওয়া দফতর।

কেমন থাকবে আবহাওয়া

আপাতত দক্ষিণবঙ্গে তাপমাত্রা কিছুটা উর্ধ্বমুখী থাকবে। দক্ষিণবঙ্গে সব মিলিয়ে চরম অস্বস্তিতে ভরা আবহাওয়া বিরাজ করবে আগামী কয়েকদিন। বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি হলেও কাজের কাজ কিছুই হবে না বলে ইঙ্গিত মিলেছে। ইতিমধ্যে উত্তরবঙ্গের বহু অংশে সময়ের আগেই অর্থাৎ ৩১মে বর্ষা ঢুকেছে। যদিও দক্ষিণবঙ্গে বর্ষার যেন নামগন্ধ নেই।

দক্ষিণবঙ্গে বর্ষা কবে

এখন সকলেই প্রশ্ন তুলছেন, উত্তরবঙ্গে তো বর্ষা ঢুকল কিন্তু দক্ষিণবঙ্গে কবে বর্ষার যাত্রা শুরু হবে? এই বিষয়ে আবহাওয়া বিজ্ঞানীদের অনুমান, দক্ষিণ-পশ্চিম মৌসুমি বায়ু বা বর্ষা আগামী সপ্তাহের মাঝামাঝি দক্ষিণবঙ্গে আসতে পারে। আজ দক্ষিণবঙ্গের কলকাতা সহ কিছু জায়গায় বজ্রবিদ্যুৎ সহ ঝড় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বইবে ৩০ থেকে ৪০ কিমি বেগে হাওয়া। আজ শহর কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা ২৭.২ ডিগ্রি সেলসিয়াস যা স্বাভাবিক। সর্বোচ্চ হতে পারে ৩৩ ডিগ্রি অবধি।

উত্তরবঙ্গের আবহাওয়া

উত্তরবঙ্গে আগামী তিন দিনে বজ্রবিদ্যুৎ সহ ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। বৃষ্টির সঙ্গে দমকা থেকে ঝোড়ো হওয়া বয়ে যাবে। বিশেষ করে তরাই দুয়ার অঞ্চলে ভারী থেকে বিক্ষিপ্ত ভাবে অতি ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X