হাতে আর কিছুক্ষণ সময়, দক্ষিণবঙ্গের এই তিন জেলায় তেড়ে আসছে বৃষ্টি

Published on:

দক্ষিণবঙ্গে বৃষ্টি কবে?

তাপপ্রবাহের দাপট অতীত, এবার বৃষ্টির দাপটের সাক্ষী থাকতে চলেছেন বাংলার মানুষজন। আগামী কয়েকদিনের মধ্যে তাপমাত্রা নামবে ২ থেকে ৩ ডিগ্রি অবধি বলে জানিয়ে দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। সেই সঙ্গে জেলায় জেলায় হালকা থেকে শুরু করে মাঝারি আবার কিছু জায়গায় ভারী বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে।

শুধু তাই নয় আজ শনিবার বাংলার বেশ কিছু জেলায় বজ্রবিদ্যুৎসহ বৃষ্টির পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। এখন নিশ্চয়ই ভাবছেন যে আজ কোথায় কোথায় বৃষ্টি হবে? তাহলে আপনাদের জানিয়ে রাখি আজ বাংলার মূলত তিন জেলায় ঝেঁপে বৃষ্টি হবার সম্ভাবনা তৈরি হয়েছে। মূলত সকলেই একপ্রকার চাতক পাখির মতো তাকিয়ে আছেন কবে বৃষ্টি হবে সেদিকে। হাওয়া অফিস জানাচ্ছে, গরম হাওয়া সরিয়ে বাতাসে জলীয় বাষ্প ঢুকছে। বঙ্গোপসাগর থেকে আসছে এই জলীয় বাষ্প।

দক্ষিণবঙ্গের এই তিন জেলায় বৃষ্টি

এদিন দুই ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, নদিয়া ও মুর্শিদাবাদেও কিছুক্ষণের মধ্যে বৃষ্টি নামবে বলে জানানো হয়েছে হাওয়া অফিসের তরফে । দোসর হবে ৩০ থেকে ৪০ কিমি বেগে ঝোড়ো হাওয়া। এছাড়া জলপাইগুড়ি থেকে শুরু করে দুই দিনাজপুর, আলিপুরদুয়ারে বজ্রবিদ্যুৎ সহ ঝড় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। উত্তরবঙ্গে আজ থেকে বাড়বে বৃষ্টি। এছাড়া আগামী বুধবার অবধি কলকাতা সহ দক্ষিণবঙ্গের জেলায় জেলায় বৃষ্টির পরিমাণ বাড়বে বলে জানিয়েছেন আবহাওয়া বিজ্ঞানীরা।

অনেকটাই পারদ নামবে দক্ষিণবঙ্গের

মনে করা হচ্ছে, রবিবার থেকেই তাপমুক্তি হতে পারে দক্ষিণবঙ্গের। যদিও বৃষ্টি হলেও ভ্যাপসা গরম থেকে মুক্তি পাবেন না মানুষ। আগামীকালও কলকাতা সহ বিভিন্ন জেলায় আদ্রতাজনিত গরম অব্যাহত থাকবে।

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X