একটু পরেই ৫ জেলায় ৩০ থেকে ৪০ কিমি বেগে ঝড়, ঝেঁপে বৃষ্টি! সতর্কতা জারি আবহাওয়া দফতরের

Published on:

weather-jhor-bristi-south-bengal

তীব্র গরমে পুড়ে ছারখার হয়ে যাচ্ছে বাংলার একের পর এক জেলা। বর্তমান সময়ে দক্ষিণবঙ্গ থেকে শুরু করে উত্তরবঙ্গের নিচের দিকে বেশ কিছু জেলা সাহারা মরুভূমিকে টেক্কা দিয়ে দিচ্ছে। এখন যত না গরম মরু রাজ্য রাজস্থানে, তার থেকে বেশি গরম রেকর্ড করা হচ্ছে কলকাতা সহ দক্ষিণবঙ্গে। যদিও এই ভ্যাপসা গরমের মধ্যে বৃষ্টি নিয়ে বড় আপডেট দিল আইএমডি।

হ্যাঁ আসন্ন দিনে বাংলার দক্ষিণবঙ্গ থেকে শুরু করে উত্তরবঙ্গের আবহাওয়া কেমন থাকবে, এর পাশাপাশি কোথায় কোথায় বৃষ্টি হবে তা নিয়ে বিরাট আপডেট দিল হাওয়া অফিস। ইতিমধ্যে আজ রবিবার থেকে আগামী এক সপ্তাহ চরম তাপপ্রবাহের জেরে লাল সতর্কতা জারি করা হয়েছে পশ্চিমবঙ্গের সাত জেলায়। এছাড়াও দেশের আরও বহু রাজ্য যেমন বিহার ও ঝাড়খণ্ডে কমলা সতর্কতা এবং পূর্ব উত্তর প্রদেশ এবং কেরলের উত্তরাঞ্চলের জন্য হলুদ সতর্কতা জারি করেছে ভারতীয় আবহাওয়া অধি দফতর। তবে এই চরম তাপপ্রবাহের মধ্যে বাংলার ৫ জেলায় ঝড়-জলের পূর্বাভাস জারি করা হল।

একটু পরেই পাঁচ জেলায় ঝড়, বৃষ্টি

এখন নিশ্চয়ই ভাবছেন কোন কোন জেলা? তাহলে জানতে চোখ রাখুন আজকের এই প্রতিবেদনটির ওপর। বৃষ্টির সঙ্গে ঘণ্টায় ৩০-৪০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইবে বলেও পূর্বাভাস জারি করা হয়েছে। আজ দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, কোচবিহার এবং আলিপুরদুয়ার, এই পাঁচ জেলায় ব্যাপক ঝড় ও বৃষ্টির পূর্বাভাস জারি করল মৌসম ভবন।

গরম সমস্ত সীমা ছাড়িয়ে গিয়েছে দক্ষিণবঙ্গে

বিগত ৪৩ বছরের রেকর্ড ভেঙে দিয়েছে শহর কলকাতা থেকে শুরু করে বাংলার বহু জেলা। এমনকি গতকাল শনিবার ২৭ এপ্রিল পশ্চিম মেদিনীপুর জেলার খড়গপুরের কলাইকুন্ডা অঞ্চলের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৪৫.৮°। আজ দক্ষিণবঙ্গের যে যে জেলায় সতর্কতা জারি করা হয়েছে সেগুলি হল পূর্ব মেদিনীপুর, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পূর্ব-পশ্চিম বর্ধমান এবং বীরভূম।

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X