৫০ কিমি বেগে ঝড়, বজ্রপাত সহ বৃষ্টি! দক্ষিণবঙ্গের ৫ জেলায় সতর্কতা, আজকের আবহাওয়া

Published on:

weather

আজ মঙ্গলবার নতুন করে রৌদ্র উজ্জ্বল আকাশ দেখে সকলের ঘুম ভাঙল, সেই সঙ্গে অস্বস্তিকর গরমটা যেন টের পেতে শুরু করেছেন শহরবাসী থেকে শুরু করে দক্ষিণবঙ্গের মানুষজন। যদিও তাপমাত্রা কিছুটা কমই রয়েছে। যে কারণে কিছুটা হলেও স্বস্তিতে রয়েছেন সাধারণ মানুষ। আজ শহর কলকাতায় দিনের সর্বোচ্চ তাপমাত্রা ৩৩.৫ ডিগ্রি সেলসিয়াস, যা স্বভাবিকের চেয়ে ২ ডিগ্রি কম। শুধু তাই নয়, আবার দিনের সর্বনিম্ন তাপমাত্রা ২৪ ডিগ্রি সেলসিয়াস, সেটিও স্বাভাবিকের চেয়ে ১ ডিগ্রি কম।

আজকের আবহাওয়া

টানা দু’দিন ঝড় বৃষ্টির কারণে তাপমাত্রায় আমূল পরিবর্তন ঘটেছে। এসবের মাঝেও সকলের মুখে এখন একটাই প্রশ্ন আজকে তবে বৃষ্টি হবে? এই বিষয়ে বড় তথ্য দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। এদিন কলকাতার পারদ স্বাভাবিকের নীচেই থাকবে। শহর কলকাতায় আজ সকালের দিকে আংশিক মেঘলা থাকছে আকাশ। আলিপুর আবহাওয়া দপ্তর জানিয়েছে বঙ্গোপসাগরে মূলত বিপরীত ঘূর্ণাবর্ত তৈরি হয়েছে। আর এর জেরেই কিনা বৃষ্টিতে ভাসছে উত্তর থেকে শুরু করে দক্ষিণবঙ্গ।

উত্তরবঙ্গের আবহাওয়া

যাইহোক, প্রথমেই আসা যাক উত্তরবঙ্গের কথায়। আপনিও যদি উত্তরবঙ্গে ঘুরতে গিয়ে থাকেন, তাহলে আপনার জন্য রয়েছে সুখবর। হাওয়া অফিস জানাচ্ছে, আজ উত্তরবঙ্গের বেশ কিছু জেলা যেমন দার্জিলিং, জলপাইগুড়ি কালিম্পং, কোচবিহার ও আলিপুরদুয়ারে থাকছে বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

দক্ষিণবঙ্গের আবহাওয়া

এরপর আসা যাক দক্ষিণবঙ্গের কথায়। জানা গিয়েছে, আজ বেশ কিছু যা যেমন দক্ষিণ ২৪ পরগনা, উত্তর ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর ও ঝাড়গ্রামে হালকা বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। সেইসঙ্গে ৩০ থেকে ৪০ কিমি বেগে হাওয়া এবং দোসর হবে বজ্রবিদ্যুৎ। এর পাশাপাশি বুধবারও ওই জেলাগুলিতে বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর মৌসম ভবন। বুধবার ঝড় বৃষ্টি হবে বাঁকুড়া জেলাতেও।

WhatsApp Community Join Now

আরও পড়ুনঃ এপ্রিল মাসে রেশন কার্ডে আরও বেশি সামগ্রী, মিলবে ৩ হাজার টাকাও! কারা পাবেন?

বৃহস্পতিবারও অবধি থাকছে দফায় দফায় বৃষ্টির পূর্বাভাস। কলকাতার আকাশ মোটের ওপর আজ মেঘলাই থাকবে। এদিকে কি ফের নতুন করার বাংলায় অসহনীয় গরম পড়বে কিনা সেই নিয়ে প্রশ্ন তুলেছেন সাধারণ মানুষ।

সঙ্গে থাকুন ➥
X