রবিবার বাংলার ৩ জেলায় ঝেঁপে ঝড়, বৃষ্টি! কোথায় কোথায় বর্ষণ? আবহাওয়ার খবর

Published on:

west-bengal-rain

অবশেষে বৃষ্টির পূর্বাভাস জারি করল আলিপুর আবহাওয়া দফতর। টানা বৃষ্টিতে ভিজবে একের পর এক জেলা। সেইসঙ্গে ৩০ থেকে ৪০ কিমি বেগে হাওয়া বইবে বলে জানানো হল মৌসম ভবনের তরফে। এখন নিশ্চয়ই ভাবছেন যে কবে এবং কোথায় কোথায় বৃষ্টি হবে? তাহলে বিশদে জানতে চোখ রাখুন আজকের এই লেখাটির ওপর।

ইতিমধ্যে তাপপ্রবাহ নিয়ে গত ৫০ বছরের রেকর্ড ভেঙে ফেলেছে শহর কলকাতা। ইতিমধ্যে হাওয়া অফিসের তরফে কলকাতা এবং দক্ষিণবঙ্গের অন্যান্য জেলাগুলিতে আগামী পাঁচ দিন তীব্র তাপপ্রবাহের সর্তকতা জারি করেছে। একপ্রকার বৈশাখের তীব্র দহন জ্বালায় চলছে উত্তরবঙ্গ থেকে শুরু করে দক্ষিণবঙ্গের একের পর এক জেলা। হ্যাঁ এখন উত্তরবঙ্গ ব্যাপক তাপপ্রবাহের আশঙ্কা জারি করা হয়েছে। এমনকি সাধারণ মানুষকে খুব প্রয়োজন না থাকলে বাড়ি থেকে না বেরোনোর পরামর্শ দিচ্ছেন আবহাওয়া বিজ্ঞানীরা।

বাংলায় বৃষ্টির পূর্বাভাস জারি আবহাওয়া দফতরের

তবে এই ভ্যাপসা গরমের মাঝে বাংলার জেলায় জেলায় ঝড় বৃষ্টির আভাস দিল হাওয়া অফিস। জানা গিয়েছে, আজ শুক্রবার ও শনিবার শৈলসহর দার্জিলঙে বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টি হতে পারে। এরপর রবিবার দার্জিলিং, কালিম্পং এবং জলপাইগুড়িতে বৃষ্টি হবে। দোসর হবে ঘণ্টায় ৩০-৪০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া। এই বৃষ্টি অব্যাহত থাকবে মঙ্গলবার অবধি। যদিও মঙ্গলবার থেকে দার্জিলিং, কালিম্পং-এর সঙ্গে যুক্ত হবে জলপাইগুড়ি। এই জেলাতেও বৃষ্টি হতে পারে।

আরও পড়ুনঃ DA নিয়ে আঁতকে ওঠা তথ্য! ঘুম উড়ল সরকারি কর্মীদের

তবে বুধবার থেকে নতুন করে আবহাওয়া পাল্টি খাবে উত্তরবঙ্গে। বেগ বাড়বে বৃষ্টির। বুধ এবং বৃহস্পতিবার, এই দুদিন ব্যাপক বৃষ্টিপাত হবে দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার এবং কোচবিহারে। দোসর হবে বজ্রবিদ্যুৎ। এদিকে দক্ষিণবঙ্গের কোনো জেলাতেই আগামী কয়েকদিন কোনোরকম বৃষ্টির সম্ভাবনা নেই,বরং উল্টে আরও গরম বাড়বে বলে জানিয়েছে আলিপুর।

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X