খেল দেখাবে আবহাওয়া, আজ এই তিন জেলায় ঝেঁপে বৃষ্টি! দক্ষিণবঙ্গের ওয়েদার আপডেট

Published on:

weather

আজ শুক্রবার ভোটের দিন কেমন থাকবে বাংলার আবহাওয়া? তা নিয়ে মানুষের কৌতূহলের শেষ নেই। এদিকে বিগত কয়েকদিন ধরে রীতিমতো ছক্কা হাঁকাচ্ছে বাংলার আবহাওয়া। এত গরম পড়ছে যে মানুষ এখন বাড়ি থেকে বেরনোর কথা ভাবলেই কেঁপে উঠছেন। যদিও আজ ভোটের দিন বাংলার ৩ জেলায় ঝেঁপে ঝড়-বৃষ্টির পূর্বাভাস জারি করল আলিপুর আবহাওয়া অফিস।

এখন আপনিও নিশ্চয়ই ভাবছেন যে আজ বাংলার কোন কোন জেলায় বৃষ্টি হবে? কলকাতা সহ দক্ষিণবঙ্গের ভাগ্যের শিকে ছিঁড়বে? গতকাল বৃহস্পতিবার রাতের দিকে কলকাতা শহরের বেশ কিছু জায়গায় দমকা হাওয়া দিয়েছিল। মানুষ ভেবেছিল হয়তো বৃষ্টি হবে বা গরম কমবে। কিন্তু সেগুড়ে বালি। এখন দক্ষিণবঙ্গের কপালে বৃষ্টি নেই। বরং জলপাইগুড়ি, কোচবিহার এবং আলিপুরদুয়ারে বৃষ্টির পূর্বাভাস জারি করেছে আলিপুর মৌসম ভবন। এছাড়া দার্জিলিং বা কালিম্পং-এর মতো পাহাড়ি এলাকাতেও বৃষ্টির তাণ্ডব চলবে বলে খবর।

দক্ষিণবঙ্গের আবহাওয়া

এদিকে উত্তরবঙ্গের আবহাওয়া মনোরম থাকলেও গরমে নাজেহাল পরিস্থিতি হয়ে যাচ্ছে দক্ষিণবঙ্গের মানুষের। ইতিমধ্যে পশ্চিমের জেলাগুলির পারদ ৪২ ডিগি ছাড়িয়ে গিয়েছে। আগামী কয়েকদিন আরও ২ থেকে ৩ ডিগ্রি পারদ চড়বে বলে আশঙ্কা প্রকাশ করেছেন আলিপুর আবহাওয়া দফতরের বিজ্ঞানীরা। দক্ষিণবঙ্গে আপাতত লূ-এর পরিস্থিতি বিরাজ করছে।

আরও পড়ুনঃ এবার অ্যাকশন! ভোটের মধ্যেই বড় কাণ্ড ঘটাচ্ছেন DA সংগ্রামীরা, চাপে পশ্চিমবঙ্গ সরকার

আজ দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায় তীব্র তাপপ্রবাহের সতর্কতা জারি করল হাওয়া অফিস। এখন নিশ্চয়ই ভাবছেন কোন কোন জেলা? আলিপুর আবহাওয়া দফতরের তরফে একটি বুলেটিন জারি করে জানানো হয়েছে, বাঁকুড়া, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, পুরুলিয়া, বীরভূম, পূর্ব ও পশ্চিম বর্ধমান, ঝাড়গ্রাম… এই আট জেলায় চরম তাপপ্রবাহের সতর্কবার্তা জারি করা হয়েছে। ফলে সকলকে সাবধানে থাকার বার্তা দিয়েছেন আবহাওয়াবিদরা।

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X