আগামী চারদিন উথাল পাথাল! দক্ষিণবঙ্গের জেলায় জেলায় তুমুল বৃষ্টি, জারি অ্যালার্ট

Published on:

South Bengal Weather

কলকাতাঃ সকল অপেক্ষার অবসান ঘটিয়ে বাংলায় বর্ষার যাত্রা শুরু হয়েছে। উত্তরবঙ্গের হাত ধরে বাংলায় প্রবেশ করেছে মৌসুমী বায়ু বা বর্ষার। ইতিমধ্যেই উত্তরবঙ্গের একাধিক জায়গায় ভারী থেকে অতি ভারী বৃষ্টি শুরু হয়েছে। অন্যদিকে দক্ষিণবঙ্গে কিছু কিছু জায়গায় বৃষ্টি হচ্ছে। তবে বৃষ্টি হলেও স্বস্তি যেন কিছুতে ফিরছে না। মেঘলা আকাশ এবং সেই সঙ্গে আদ্রতাজনিত অস্বস্তিকর গরম বজায় রয়েছে দক্ষিণবঙ্গ জুড়ে। তবে এবার টানা ঝড় বৃষ্টির পূর্বাভাস জারি করলো আলিপুর আবহাওয়া দপ্তর, আসুন আপনিও জেনে নেবেন।

আজ শনিবারও উত্তরবঙ্গ থেকে শুরু করে দক্ষিণবঙ্গের জেলায় জেলায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সেইসঙ্গে দাপিয়ে বেড়াচ্ছে গরম আবহাওয়া। তবে আজ থেকে যে বৃষ্টির মাত্রা শুরু হয়েছে তা আগামী শুক্রবার অবধি চলবে বলে জানানো হয়েছে হাওয়া অফিসের তরফে।

উত্তরবঙ্গের আবহাওয়া

আজ শনিবার উত্তরবঙ্গের ৫ জেলাতেই ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এরপর আগামীকাল ২ জুন ভারী থেকে অতিভারী বৃষ্টির জন্য কমলা সতর্কতা জারি করা হয়েছে কোচবিহার এবং আলিপুরদুয়ারে। এছাড়া ভারী বৃষ্টির জন্য হলুদ সতর্কতা জারি করা হয়েছে জলপাইগুড়ি, দার্জিলিং, কালিম্পঙ, উত্তর দিনাজপুর ও কিছু জায়গায়। এবার আসা যাক ৩ জুন কেমন আবহাওয়া থাকবে উত্তরবঙ্গের সে ব্যাপারে। এদিন ভারী বৃষ্টির জন্য হলুদ সতর্কতা জারি করা হয়েছে কোচবিহার, জলপাইগুড়ি এবং আলিপুরদুয়ারে।

এরপর ভোট গণনা অর্থাৎ ৪ জুন কেমন থাকবে উত্তরবঙ্গের আবহাওয়া জানেন? তাহলে জানিয়ে রাখি, এদিন কোচবিহার, আলিপুরদুয়ার এবং দক্ষিণ দিনাজপুরে ভারী থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে। সঙ্গী হবে বজ্রবিদ্যুৎ ও ঝোড়ো হাওয়া। এরপর শুক্রবার অবধি সবকটি জেলাতেই কম বেশি বৃষ্টিপাত ঘটবে।

WhatsApp Community Join Now

দক্ষিণবঙ্গের আবহাওয়া

আগামীকাল ২ জুন দক্ষিণবঙ্গের একের পর এক জেলা যেমন পূর্ব এবং পশ্চিম মেদিনীপুর,হাওড়া, হুগলী, বীরভূম, মুর্শিদাবাদে বজ্রবিদ্যুৎ সহ ঝড় বৃষ্টির সতর্কতা জারি হয়েছে। সেইসঙ্গে বইবে ৪০ থেকে ৫০ কিমি বেগে হাওয়া। বাকি জেলাগুলিতেও ঝড় বৃষ্টি হবে। এরপর ৩ জুন দক্ষিণবঙ্গের আবহাওয়া সম্পর্কে বললে, এদিন পুরুলিয়া, বাঁকুড়া, নদিয়া, কলকাতা, দুই ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর এবং ঝাড়গ্রামে বজ্রবিদ্যুৎ সহ ঝড় বৃষ্টির সম্ভাবনা। হাওয়ার সর্বোচ্চ গতিবেগ হতে পারে ৩০-৪০ কিমি প্রতি ঘণ্টা।

আরও পড়ুনঃ ৪% DA অতীত, সরকারি কর্মীদের জন্য আরও বড় সুখবর! হয়ে গেল ঘোষণা

এরপর ভোট গণনার দিন ৪ জুন পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ, কলকাতা, নদিয়া, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনায় ব্যাপক বৃষ্টি হতে পারে। বজ্রবিদ্যুৎ সহ ঝড় বৃষ্টির সম্ভাবনা। হাওয়ার সর্বোচ্চ গতিবেগ হতে পারে ৩০-৪০ কিমি প্রতি ঘণ্টা।

সঙ্গে থাকুন ➥
X