মুষলধারে বৃষ্টি সঙ্গী বজ্রঝড়! উত্তর থেকে দক্ষিণবঙ্গে চরম দুর্যোগ, আজকের আবহাওয়া

Published on:

heavy rain south bengal মুষলধারে বৃষ্টি

কলকাতাঃ অক্ষরে অক্ষরে মিলে গেল আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস। অবশেষে ফের একবার তৈরী হয়ে গেল ঘূর্ণাবর্ত। জানা গিয়েছে, বাংলাদেশ ও তৎসংলগ্ন পশ্চিমবঙ্গ উপকূলে একটি ঘূর্ণাবর্ত তৈরি হয়েছে, যার প্রভাবে মৌসুমী অক্ষরেখা সক্রিয় হয়ে উঠেছে। যার জন্য আগামী কয়েক ঘণ্টায় আচমকা বাংলার বহু জেলায় কখনো হালকা থেকে মাঝারি বৃষ্টি তোমার আবার বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টি ও বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। হ্যাঁ ঠিকই শুনেছেন। এই ঘূর্ণাবর্তের দাপটে আগামী শুক্রবার অবধি ঝেঁপে বৃষ্টি হবে বিশেষ করে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। ফলে আপনিও বাড়ি থেকে বেরোনোর আগে জেনে নিন আবহাওয়ার হাল হকিকত।

তোলপাড় হবে আবহাওয়া

বিগত কয়েকদিন ধরে তোলপাড় করা আবহাওয়ার সাক্ষী থাকছেন মানুষ। বিশেষ করে বিগত কয়েকদিন ধরে সূর্যের তো দেখাই নেই। যাইহোক, অন্যান্য দিনের মতো আ বুধবারও সকাল থেকেই আকাশ মেঘলা। কোথাও কোথাও সকালে এক পশলা বৃষ্টি হয়েছে। যে কোনও মুহূর্তে মুষলধারে বৃষ্টির সম্ভাবনা। দিনভর আকাশ মেঘলা থাকার পূর্বাভাস রয়েছে। বৃষ্টি হবে কলকাতাতেও।

উত্তরবঙ্গের আবহাওয়া

আজ প্রথমেই আলোচনা করা যাক উত্তরবঙ্গের আবহাওয়া নিয়ে। আজ উত্তরবঙ্গের খুব কম জেলাতেই বৃষ্টি হবে। যদিও বিশেষ সতর্কতা জারি করা হয়েছে মালদা, উত্তর ও দক্ষিণ দিনাজপুর জেলায়। এই তিন জেলায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে। বাকি জেলা যেমন দার্জিলিং, কালিম্পঙ, আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়ি জেলায় ছিটেফোঁটা বৃষ্টি হবে বলে পূর্বাভাস।

দক্ষিণবঙ্গের আবহাওয়া

আলিপুর আবহাওয়া দফতরের তরফে জারি করা বুলেটিন অনুযায়ী, আজ দক্ষিণবঙ্গের সব জেলাতেই বজ্রবিদ্যুৎ সহ ব্যাপক বৃষ্টির সম্ভাবনা। আজ মুর্শিদাবাদ, বীরভূম, কলকাতা, বাঁকুড়া, পুরুলিয়া, ঝাড়গ্রাম, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, পূর্ব ও পশ্চিম বর্ধমান, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া, হুগলি, নদীয়া জেলায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিপাত হবে। জারি করা হয়েছে হলুদ সতর্কতা।

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X