পুজোয় আরও বেশি বৃষ্টি, কোন কোন জেলায় কতটা? হিসেবে দিল আবহাওয়া দফতর

Published on:

durgapuja rain south bengal

শ্বেতা মিত্র: বাংলায় বৃষ্টির নতুন ইনিংস। দুর্গাপুজো শুরু হওয়ার আগে হাতেগোনা কয়েক দিন বাকি। তার আগে লাগাতার বৃষ্টির ফলে বিপর্যস্ত পশ্চিমবঙ্গ। এই বৃষ্টি এখন চলবে বলে জানা গিয়েছে। মহালয়া এমনকি পুজোর সময়েও বাংলার আকাশে মেঘের আনাগোনা চলবে বলে জানানো হয়েছে আবহাওয়া দফতরের পক্ষ থেকে। কবে, কোথায় বৃষ্টির পরিমাণ কতটা হতে পারে ব্যাপারেও মৌসম ভাবনের তরফে আভাস দেওয়া হয়েছে।

বৃষ্টি নিয়ে বিরাট পূর্বাভাস

মৌসম ভবনের পক্ষ থেকে স্পষ্ট জানিয়ে দেওয়া হয়েছে, পুজোর সময় স্বাভাবিকের থেকে বেশি বৃষ্টিপাতের সম্ভবনা রয়েছে। জোড়া নিম্নচাপের জেরে এই দুর্যোগ। এই মাসের ৩০ তারিখের মধ্যে বৃষ্টির পরিমাণ কমতে শুরু করবে। ১ অক্টবর থেকে বৃষ্টির পরিমাণ ফের বাড়তে শুরু করবে বলে হাওয়া অফিস জানিয়েছে। দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গেও চলবে বৃষ্টি। বৃষ্টির পরিমাণ কখনও হতে পারে হালকা থেকে মাঝারি, কখনও-বা হতে পারে ভারী বৃষ্টি।

আপাতত বৃষ্টি চলবে

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, পুজোর সময় গোটা বাংলা জুড়েই স্বাভাবিকের থেকে বেশি বৃষ্টি হবে। লক্ষ্মীপুজোর সময়েও বৃষ্টি পিছু না-ও ছাড়তে পারে বলে আশংকা প্রকাশ করা হয়েছে। ১ অক্টোবর থেকে দক্ষিণবঙ্গে নতুন করে বৃষ্টিপাতের পরিমাণ বৃদ্ধি পাওয়ার সম্ভাবনা রয়েছে।

লাগাতার বৃষ্টির কারণে দক্ষিণবঙ্গের একাধিক জায়গার বাসিন্দারা সমস্যার সম্মুখীন। প্লাবিত হয়েছে একাধিক এলাকা। নদীতে বেড়েছে জলের স্তর। উদয়নারায়ণপুরের বন্যার ছবি উঠে এসেছে সংবাদ মাধ্যমে। আরও বৃষ্টি হলে সাধারণ মানুষের সমস্যা যে আরও বাড়তে পারে সে কথা নতুন করে বলার অপেক্ষা রাখে না।

WhatsApp Community Join Now

বৃষ্টিতে ভাসবে দুর্গাপুজো-লক্ষ্মীপুজো!

পূর্বাভাস অনুযায়ী, আগামী ২৮ সেপ্টেম্বর দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বিক্ষিপ্তভাবে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। উত্তরবঙ্গেও হালকা থেকে মাঝারি বৃষ্টি জারি থাকবে এই দিন পর্যন্ত। পরের দিনও দক্ষিণ বাংলায় বৃষ্টি জারি থাকতে পারে। উত্তরবঙ্গে বৃষ্টিপাতের পরিমাণ বাড়বে ২ অক্টবর থেকে। দক্ষিণ বঙ্গে বৃষ্টি বাড়বে ১ অক্টবর থেকে। পশ্চিমের জেলাগুলোতে বৃষ্টির পরিমাণ আরও বেশি হওয়ার সম্ভাবনা রয়েছে। উত্তরবঙ্গের দার্জিলিং, কালিম্পঙ, আলিপুরদুয়ারে ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। কোচবিহারেও ভারী বৃষ্টিপাত হতে পারে।

সঙ্গে থাকুন ➥
X