একটু পরেই ধেয়ে আসছে তুমুল ঝড়, বৃষ্টি! দক্ষিণবঙ্গের ৫ জেলায় অ্যালার্ট

Published on:

weather

কলকাতাঃ  একদম দুয়ারে এসে কড়া নাড়ছে বর্ষা। আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, আগামী কয়েক ঘণ্টার মধ্যে কলকাতা সহ দক্ষিণবঙ্গে বর্ষার পা পড়ে যাবে। এমনিতে তিলোত্তমা সহ দক্ষিণবঙ্গের জায়গায় জায়গায় প্রাক বর্ষার বৃষ্টি শুরু হয়ে গিয়েছে। এদিকে আজ শুক্রবার বিকেল বা সন্ধের দিকে কলকাতা এবং আশেপাশের অঞ্চলের আবহাওয়া আমূল বদলে যাবে বলেও ইঙ্গিত মিলল।

বৃষ্টি আসছে

আর মাত্র কিছুক্ষণ, তারপর ঝেঁপে বৃষ্টি নামতে চলেছে বাংলায়। এদিন সকাল থেকেই বাংলার আকাশ কালো মেঘে ঢেকে রয়েছে। সেইসঙ্গে বইছে ফুরফুরে হাওয়াও। আজ কলকাতা ও তার আশেপাশের অঞ্চলে বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে । দুই বর্ধমান, কলকাতা, বীরভূম এবং মুর্শিদাবাদে বজ্রবিদ্যুৎ সহ ঝড়বৃষ্টির সম্ভাবনা বেশি। ফলে আপনিও যদি বাড়ি থেকে বেরোনর পরিকল্পনা করে থাকেন তাহলে ছাতা সঙ্গে রাখতে কিন্তু ভুলবেন না।

বর্ষা এগিয়ে আসছে

আলিপুর আবহাওয়া দফতরের তরফে জারি করা বুলেটিন অনুযায়ী, দক্ষিণবঙ্গে দক্ষিণ-পশ্চিম মৌসুমী বায়ু অনেকটাই অগ্রসর হয়েছে। বর্ষা ইতিমধ্যেই দক্ষিণবঙ্গের বেশ কিছু অঞ্চলে প্রবেশ করেছে আগামী কিছু দিনে তা ক্রমশ আরো অগ্রসর হবে। যে কারণে ভ্যাপসা গরম থেকে আপাতত মুক্তি পেলেন বা আগামীদিনে পাবেন দক্ষিণবঙ্গবাসী। এখানে একটি বিষয় বলে রাখা জরুরি, আকাশ মেঘলা থাকলেও দক্ষিণবঙ্গের সর্বত্র কিন্তু সমান বৃষ্টির সম্ভাবনা নেই।

উত্তরবঙ্গের আবহাওয়া

বর্ষার কারণে উত্তরবঙ্গের একের পর এক জেলা রীতিমতো বানভাসি অবস্থা হয়ে গিয়েছে। আজ সারাদিনই উত্তরবঙ্গের উপরের ৫ জেলা অর্থাৎ দার্জিলিং, কালিম্পঙ, আলিপুরদুয়ার, জলপাইগুড়ি, কোচবিহারে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X