তীব্র তাপদাহ থেকে অবশেষে মুক্তি, আজ দক্ষিণবঙ্গের ৯ জেলায় তেড়ে আসবে বৃষ্টির

Published on:

weather-rain

মারাত্মক গরমে সকলেরই হাল বেহাল হয়ে যাচ্ছে। তীব্র গরমে হাঁসফাঁস করছেন ছোট থেকে বড় সকলে। একদিকে যখন ভারী বৃষ্টির দাপটে উত্তরবঙ্গ ভেসে যাচ্ছে, সেখানে কয়েক ফোঁটা বৃষ্টির জন্য তরপাচ্ছেন সকলে। রীতিমতো মারাত্মক দহন জ্বালায় জ্বলছে কলকাতা শহর সহ দক্ষিণবঙ্গের একের পর এক জেলা। আদৌ কি মুক্তি মিলবে? এই নিয়ে এবার বড়সড় আপডেট এল প্রকাশ্যে।

উত্তরবঙ্গের আবহাওয়া

বর্ষার কারণে উত্তরবঙ্গ এবং হিমালয় সংলগ্ন রকের পর এক জায়গায় আজ ভারী থেকে অতি ভারী বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে। আজ লাল সতর্কতা জারি করা হয়েছে জলপাইগুড়ি, আলিপুরদুয়ার এবং কালিম্পঙ জেলায়। এদিকে ভারী বৃদ্ধির জন্য কমলা সতর্কতা জারি করা হয়েছে
কোচবিহার এবং দার্জিলিং জেলায়। এদিকে বিক্ষিপ্ত বৃষ্টির জন্য হলুদ সতর্কতা জারি করা হয়েছে মালদহ, উত্তর দিনাজপুর এবং দক্ষিণ দিনাজপুর জেলায়।

দক্ষিণবঙ্গের আবহাওয়া

শনিবার দক্ষিণবঙ্গের আবহাওয়া কেমন থাকবে জেনে নিন। তীব্র তাপদাহের পর আজ শনিবার থেকেই দক্ষিণবঙ্গের আবহাওয়ার পরিবর্তন ঘটবে বলে ইঙ্গিত দিয়েছেন আবহাওয়া বিজ্ঞানীরা। আজ বজ্রবিদ্যুৎ সহ ঝড় বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে হাওড়া, হুগলি, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, কলকাতা, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ, নদিয়া জেলায়। সেইসঙ্গে বইবে ৩০ থেকে ৪০ কিমি বেগে হাওয়া।

বর্ষা কবে ঢুকছে

হাওয়া অফিস জানাচ্ছে, সবকিছু ঠিকঠাক থাকলে দক্ষিণবঙ্গে বিভিন্ন অঞ্চলে বর্ষা প্রবেশ করতে পারে আগামী ১৯ – ২১ জুনের মধ্যে অর্থাৎ পরের সপ্তাহ শেষের দিকে। এর ফলে দক্ষিণবঙ্গের বিস্তীর্ণ অঞ্চলে ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাত হতে পারে।

WhatsApp Community Join Now

 

সঙ্গে থাকুন ➥
X