বদলাচ্ছে আবহাওয়া, আজ কলকাতা সহ দক্ষিণবঙ্গের ৫ জেলায় বৃষ্টি

Published on:

কলকাতাঃ সকল অপেক্ষার অবসান ঘটিয়ে এবার কলকাতা সহ দক্ষিণবঙ্গ ও উত্তরবঙ্গের জেলাগুলিতে বজ্রবিদ্যুৎ সহ প্রবল বৃষ্টির পূর্বাভাস জারি করল আলিপুর আবহাওয়া দফতর। আজ বুধবার ও আগামী ৪ থেকে ৫ দিন, এই সময়টার মধ্যে উত্তরবঙ্গের পার্বত্য এবং সংলগ্ন পাদদেশীয় অঞ্চলে বিক্ষিপ্তভাবে মাঝারি থেকে ভারী বৃষ্টিপাত চলবে।

অন্যদিকে  দক্ষিণবঙ্গে সপ্তাহ শেষে নিম্নচাপের কারণে ব্যাপকভাবে বৃষ্টিপাত বাড়বে। সর্বোপরি শহর কলকাতা সহ উপকূলীয় অঞ্চলে ভারী বৃষ্টিপাত হতে পারে। যদিও আজ বুধবার ১৭ জুলাই কলকাতা সহ সমগ্র বাংলার আবহাওয়া কেমন থাকবে জানেন? না জানা থাকলে চোখ রাখুন আজকের এই লেখাটির ওপর।

উত্তরবঙ্গের আবহাওয়া

আজ প্রথমেই আলোচনা করা যাক উত্তরবঙ্গের আবহাওয়া প্রসঙ্গে। আলিপুরের তরফে জারি করা বুলেটিন অনুযায়ী, উত্তরবঙ্গেও  আজ হালকা বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে । সেইসঙ্গে বৃষ্টি কমবে কয়েকদিন। আজ খুব হালকা হলেও দার্জিলিং, কোচবিহার, আলিপুরদুয়ার এই তিন জেলায় বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি পরিমানে বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে।

দক্ষিণবঙ্গের আবহাওয়া

আজ সকাল থেকেই কলকাতা শহর কালো মেঘে ঢেকে রয়েছে। আজ মূলত পশ্চিমবঙ্গের আকাশ আংশিক মেঘলা থাকবে । বঙ্গোপসাগরে নিম্নচাপ অবস্থানের কারণে আজ দক্ষিণবঙ্গে কিছু অঞ্চলে বিক্ষিপ্ত ভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। আলিপুর জানাচ্ছে, আজ বুধবার থেকে ২২ জুলাই পর্যন্ত কলকাতা-সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আপাতত ভারী বৃষ্টির কোনও সম্ভাবনা নেই দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। আজ কলকাতা সহ , হাওড়া, হুগলি, দুই ২৪ পরগণা, দুই মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া, দুই বর্ধমানে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা।

WhatsApp Community Join Now

কলকাতার আবহাওয়া

আজ কলকাতার আকাশ আংশিক মেঘলা থাকবে। বৃষ্টির হাত থেকে রেহাই পাবে না শহর কলকাতাও। জানা গিয়েছে, এদিন তিলোত্তমার সর্বোচ্চ পারদ ৩৫ ডিগ্রি এবং  সর্বনিম্ন পারদ থাকবে ২৮ ডিগ্রি।

সঙ্গে থাকুন ➥
X