ঝপ করে পারদ কমল ৩ ডিগ্রি, এবার ব্যাপক ঝড়-জলের পূর্বাভাস জারি আবহাওয়া অফিসের

Published on:

weather rain thunderstorm jhor ঝড়

ব্যবসা গরমে জ্বলছে সমগ্র বাংলা। কয়েক ফোঁটা বৃষ্টির জন্য রীতিমতো চাতক পাখির মতো অপেক্ষা করছেন সমগ্র বাংলার মানুষ। কিছু কিছু জায়গায় মাঝেমধ্যে বৃষ্টি বা একটু দমকা হাওয়া দিলেও পরে যে কে সেই অবস্থা হয়ে যাচ্ছে। তবে আর চিন্তা নেই অবশেষে বাংলায় বৃষ্টি নিয়ে সুখবর দিল আলিপুর আবহাওয়া দফতর বিশেষ করে দক্ষিণবঙ্গের মানুষজনের জন্য বিশেষ সুখবর শোনালো আলিপুর হাওয়া অফিস।

আগামী দিনে বাংলার আবহাওয়া কেমন থাকবে তা নিয়ে বড়সড় আপডেট দেওয়া হয়েছে। আগামী শনিবার থেকেই বাংলার আবহাওয়ার বদল ঘটতে শুরু করবে। তারপর বজ্রবিদ্যুৎ সহ কোথাও হালকা তো আবার কোথাও মাঝারি পরিমাণে বৃষ্টি হবে বলে জানানো হয়েছে। এখন আপনি নিশ্চয়ই ভাবছেন যে শহর কলকাতায় বিশেষ করে কবে বৃষ্টি নামবে? সেই নিয়ে হাওয়া অফিস জানাচ্ছে এর জন্য সকলকে অপেক্ষা করতে হবে আগামী সোমবার বা মঙ্গলবার।

আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাঞ্চলীয় অধিকর্তা সোমনাথ দত্ত বাংলার আবহাওয়া নিয়র বড় তথ্য দিয়েছেন। তিনি জানিয়েছেন, বঙ্গোপসাগর থেকে পর্যাপ্ত জলীয় বাষ্প ঢুকতেই ২৪ ঘণ্টার মধ্যে এক ধাক্কায় প্রায় ৩ ডিগ্রি কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা কমল। এছাড়া এই শনিবার থেকেই উপকূলীয় এলাকায় বৃষ্টি শুরু হবে। প্রথমেই বৃষ্টি নামবে পূর্ব মেদিনীপুর, দুই ২৪ পরগনা। এরপর রবিবার থেকে এই জেলাগুলির পাশাপাশি বৃষ্টি শুরু হবে বীরভূম, মুর্শিদাবাদ, নদীয়া জেলায় ঝেঁপে বৃষ্টি হবে।

এবার আসা যাক কলকাতার কথায়। আগামী সোমবার এবং মঙ্গলবার শহরে ব্যাপক ঝড়বৃষ্টি হবে। সঙ্গী হবে বজ্রবিদ্যুৎ এবং দমকা হাওয়া।

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X