আচমকা বদলাবে আবহাওয়া, দক্ষিণবঙ্গের কলকাতা সহ ৫ জেলায় বর্ষণের সম্ভাবনা: আজকের আবহাওয়া

Published on:

south bengal

একদম দুয়ারে কড়া নাড়ছে বর্ষা। দুদিন আগেই অতি শক্তিশালী ঘূর্ণিঝড় ‘রেমাল’-এর দাপটে বাংলার মানুষের হল বেহাল হয়ে গিয়েছিল রীতিমতো। তবে এবার এই রেমালের জেরে উত্তর পূর্বের রাজ্যগুলির অবস্থা খারাপ হচ্ছে। ভূমিধস, ভারী থেকে অতি ভারী বৃষ্টিতে ভিজছে আসাম, মণিপুর, মিজোরামের মতো রাজ্যগুলি। যাইহোক, আজ বুধবার কি বৃষ্টি হবে? এই নিয়ে এবার বুলেটিন জারি করে বিশেষ আপডেট দিল আলিপুর আবহাওয়া অফিস।

বাড়ল তাপমাত্রা

ঘূর্ণিঝড় রেমালের দাপট কমতেই আচমকা শহর কলকাতা সহ দক্ষিণবঙ্গের একের পর এক জেলার পারদ ঊর্ধ্বমুখী হয়ে গেল। হ্যাঁ ঠিকই শুনেছেন। জানলে অবাক হবেন, কলকাতায় পরশু দিনের তাপমাত্রা যেখানে ছিল ২৬.৬ ডিগ্রি, সেখানে কাল মঙ্গলবার একধাক্কায় প্রায় ৭ ডিগ্রি বেড়ে গিয়ে সেই তাপমাত্রা ছুঁয়েছে ৩৩ ডিগ্রিতে। এছাড়া কলকাতার বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৯৫ শতাংশ। আজ সকাল থেকে আকাশে মেঘ ও রোদের খেলা শুরু হয়েছে।

উত্তরবঙ্গের আবহাওয়া

দক্ষিণবঙ্গের পর এবার ভারী বৃষ্টিতে ভেজার পালা উত্তরবঙ্গের। আপাতত কয়েকদিন ভারী থেকে অতি ভারী বৃষ্টিতে ভিজতে চলেছে একের পর এক জেলা। আজ বজ্রবিদ্যুৎ সহ ভারী থেকে অতি ভারী বৃষ্টিতে ভিজতে চলেছে দার্জিলিং, কালিম্পঙ, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার এবং কোচবিহারে। সেইসঙ্গে ৪০ থেকে ৫০ কিমি বেগে ঝোড়ো হাওয়া বয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে। অন্যদিকে হালকা বৃষ্টি হতে পারে মালদহ, উত্তর দিনাজপুর এবং দক্ষিণ দিনাজপুর।

দক্ষিণবঙ্গের আবহাওয়া

আজ দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায় হালকা থেকে মাঝারি পরিমাণে বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। যেমন বৃষ্টির সম্ভাবনা রয়েছে মুর্শিদাবাদ, বীরভূম, পশ্চিম বর্ধমান, কলকাতা, নদীয়া, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা এবং পূর্ব মেদিনীপুরে।

WhatsApp Community Join Now

ফের বদলাবে আবহাওয়া

এখন গরম বাড়লেও আগামী ১ জুন থেকে ফের বৃষ্টিতে ভাসতে চলেছে কলকাতা শহর সহ একের পর এক জেলা। ১ জুন সপ্তম দফার ভোটের দিন কলকাতায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

সঙ্গে থাকুন ➥
X