২৪ ঘণ্টার মধ্যেই শুরু হবে আবহাওয়ার খেলা, প্রভাব পড়বে দক্ষিণবঙ্গের এই ৫ জেলায়

Updated on:

weather-rain-brishti

আবারো একবার বিরাট আবহাওয়া বদলের ইঙ্গিত দিল আলিপুর আবহাওয়া দফতর। আজ রবিবার ছুটিরনদিন থেকেই শুরু হবে আবহাওয়ার নতুন খেলা। আজ রবিবার ছুটির দিনে অনেকের নানা প্ল্যান রয়েছে নিশ্চয়ই। কেউ কেউ হয়তো আজ কোথাও ঘুরতে যাওয়ারও নিশ্চয়ই প্ল্যান রয়েছে। কিন্তু জানেন কি যে আজ বাংলার আবহাওয়া কেমন থাকবে? বৃষ্টি হবে নাকি ঘটখটে শুকনো আবহাওয়া থাকবে? জানতে চোখ রাখুন সাজকের এই লেখাটির ওপর।

দক্ষিণবঙ্গের আবহাওয়া

এমনিতে সকল অপেক্ষার অবসান ঘটিয়ে কলকাতা সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বর্ষা ঢুকে গিয়েছে। বৃষ্টি হচ্ছেও জায়গায় জায়গায়। যদিও আজ রবিবার ২৩ জুন দক্ষিণবঙ্গে বৃষ্টি হবে কি হবে না তা নিয়ে বড় আপডেট দিল হাওয়া অফিস। নির্ধারিত সময়ের টানা ১১ দিন পর দক্ষিণবঙ্গে বর্ষা ঢুকেছে। যে কারণে মানুষের প্রত্যাশাও বেশি যে এবারে হয়তো বৃষ্টি হবে। কিন্তু সেগুড়ে বালি। জানা যাচ্ছে, আজ এবং আগামী ২৪ ঘণ্টায় দক্ষিণবঙ্গের সর্বত্র হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে, আবার কোথাও কোথাও বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি ও ঝোড়ো হাওয়া বইবে।

আলিপুর জানাচ্ছে, রবিবার শহরের সর্বনিম্ন তাপমাত্রা ২৮.৩ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ১.৫ ডিগ্রি সেলসিয়াস বেশি। আজ কলকাতা, পুরুলিয়া, ঝড়গ্রাম , পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, পূর্ব বর্ধমান, হাওড়া, দুই ২৪ পরগনায় ঝেঁপে ঝড় বৃষ্টির সম্ভাবনা তৈরী হয়েছে।

উত্তরবঙ্গের আবহাওয়া

হাওয়া অফিস বলছে, রবিবার উত্তরবঙ্গের বেশ কিছু জেলাতে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।  আলিপুরদুয়ার ও কোচবিহারে ভারী বৃষ্টি হতে পারে। সঙ্গী হবে বজ্রবিদ্যুৎ। এছাড়া বাকি জেলাগুলিতে ঘন্টায় ৩০-৪০ কিমি বেগে দমকা হাওয়া বয়ে যেতে পারে। এরপর আগামীকাল সোমবার দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার ও উত্তর দিনাজপুরে ভারী বৃষ্টি হতে পারে বলে খবর।

WhatsApp Community Join Now

এবার আসা যাক মঙ্গলবারের প্রসঙ্গে। মঙ্গলবার দার্জিলিং, জলপাইগুড়িতে ভারী বৃষ্টি আর কালিম্পং, আলিপুরদুয়ার ও কোচবিহারে ভারী থেকে অতিভারী বৃষ্টি হতে পারে।

সঙ্গে থাকুন ➥
X