ফের অশনি সংকেত, রবিতে বাংলার ৭ জেলায় ঝড়-বৃষ্টির সম্ভাবনা: আজকের আবহাওয়া

Published on:

South Bengal weather

তীব্র হাঁসফাঁসানি গরমে নাজেহাল পরিস্থিতি বাংলার মানুষের। যারা এই সময়ে উত্তরবঙ্গে রয়েছেন তাঁদের পোয়া বারো হলেও দক্ষিণবঙ্গের আবহাওয়ায় দিনের রাতের ঘুম উড়ে গিয়েছে সকলের। কলকাতা সহ জেলায় জেলায় ভ্যাপসা গরমের দাপট চলছে। পরিস্থিতির কি উন্নতি ঘটবে? আজ রবিবার ছুটির দিন কি বাংলার আবহাওয়া বদলাবে? জানতে হলে চোখ রাখুন আজকের এই প্রতিবেদনটির ওপর।

দক্ষিণবঙ্গের আবহাওয়া

জানা যাচ্ছে, কলকাতা সহ দক্ষিণবঙ্গে আগামী ২৪-৪৮ ঘণ্টায় তীব্র ভ্যাপসা, গুমোট গরম অনুভব হবে। আকাশ থাকবে আংশিক মেঘলা। তবে দুপুরের পর থেকে কয়েকটি অঞ্চলে বিচ্ছিন্নভাবে বজ্রগর্ভ মেঘ সঞ্চার হওয়ায় বিক্ষিপ্তভাবে ঝড় বৃষ্টির সম্ভাবনা দেখা দিচ্ছে। এই ঝড় বৃষ্টি সব জায়গায় সমানভাবে হবে না। এদিকে ঝড় বৃষ্টি হলেও গরম কিন্তু কমবে না এখনই। আজ দক্ষিণবঙ্গের কিছু জেলায় বৃষ্টির পূর্বাভাস থাকলেও আবার কিছু জায়গায় তাপপ্রবাহের সতর্কতাও জারি করা হয়েছে।

আজ যেমন বীরভূম, পশ্চিম বর্ধমান, কলকাতা, বাঁকুড়া, পুরুলিয়া, পূর্ব বর্ধমান, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, দক্ষিণ ২৪ পরগনায় বৃষ্টির জন্য হলুদ সতর্কতা জারি করা হয়েছে। যদিও তাপপ্রবাহের সম্ভাবনা রয়েছে পশ্চিম বর্ধমান ও বাঁকুড়ায়। বাকি জেলাগুলিতে বৃষ্টির সম্ভাবনা থাকলেও উষ্ণ এবং আদ্র আবহাওয়া বিরাজ করবে।

উত্তরবঙ্গের আবহাওয়া

আজ উত্তরবঙ্গের সব জেলায় বৃষ্টি হবে না। মূলত তিন জেলা কোচবিহার, জলপাইগুড়ি এবং আলিপুরদুয়ারে ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা। বাকি জেলাগুলিতে আজ তেমন বৃষ্টির সম্ভাবনা নেই।

WhatsApp Community Join Now

কলকাতার আবহাওয়া

শহরের তাপমাত্রাও ৪০ ডিগ্রি ছুঁইছুঁই। আলিপুর হাওয়া অফিস জানাচ্ছে, আগামী দিন দিন কলকাতার আবহাওয়া উষ্ণ এবং অস্বস্তিকর থাকবে। সেইসঙ্গে বাতাসে প্রচুর পরিমাণে জলীয় বাষ্প থাকার জন্য অস্বস্তিকর সূচক চরমে উঠবে। এদিকে কিছু জায়গায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি হলেও গরম থেকে রেহাই মিলবে না। এদিন শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩৬ ডিগ্রি এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ২৯ ডিগ্রি সেলসিয়াস। 

সঙ্গে থাকুন ➥
X