রেডি রাখুন ছাতা, কিছুক্ষণেই দক্ষিণবঙ্গের এই জেলাগুলোয় কাঁপিয়ে বৃষ্টি! আবহাওয়ার আপডেট

Published on:

South Bengal

আর মাত্র কিছুক্ষণ, তারপরেই ঝেঁপে বৃষ্টি আসে বাংলার বহু জেলায় একপ্রকার তেড়ে বৃষ্টি আসতে চলেছে জায়গায় জায়গায়। মূলত পশ্চিমী ঝঞ্ঝা এবং বঙ্গোপসাগরে ঘনীভূত হওয়া ঘূর্ণবতে জেরে বহু জেলায় ঝড় বৃষ্টির সতর্কতা জারি করল আলিপুর আবহাওয়া দফতর। ফলে আপনি যদি বাড়ি থেকে বেরোনোর পরিকল্পনা করে থাকেন তাহলে ছাতা সঙ্গে রাখতে কিন্তু ভুলবেন না।

এমনিতে ভ্যাপসা গরমের পর স্বস্তি বৃষ্টিতে ভিজেছে উত্তরবঙ্গ থেকে শুরু করে দক্ষিণবঙ্গের একের পর এক জেলা। সেইসঙ্গে তাপমাত্রাও বেশ খানিকটা নেমে গিয়েছে। ফলে স্বস্তির নিঃশ্বাস ফেলছেন সাধারণ মানুষ। কিন্তু দুর্যোগের কারণে কিন্তু এখনই সরছে না বলা ভালো। উত্তরবঙ্গের কপালে এখনো দুঃখ লেখা আছে।

উত্তরবঙ্গের ঝড় বৃষ্টির পূর্বাভাস

জানা গিয়েছে, আগামী কয়েক ঘন্টায় উত্তরবঙ্গের বেশ কিছু অঞ্চলে আংশিক মেঘলা থেকে প্রধানত মেঘাচ্ছন্ন আকাশ থাকবে। বজ্রবিদ্যুৎ সহ ঝড়বৃষ্টির সম্ভাবনা রয়েছে বহু জেলায়। উত্তরবঙ্গের মূলত সব কটি জেলাতেই বজ্রবিদ্যুৎ সহ ঝড় বৃষ্টির পূর্বাভাস জারি করল আলিপুর আবহাওয়া দফতর। আগামী ২৪ ঘন্টা দাপট চলবে ঝড় বৃষ্টির। আজ এবং আগামীকাল অর্থাৎ বুধবার অবধি উত্তরবঙ্গের উপরিভাগের জেলা দার্জিলিং, কালিম্পং, থেকে শুরু করে আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়ি এবং উত্তর দিনাজপুর জেলায় বৃষ্টি ঝড়ের সম্ভাবনা বেশি।

দক্ষিণবঙ্গের আবহাওয়া

এচাহ্রাও দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলাতেও আজ একটু পরেই আবহাওয়ার মুড বদলে যেতে চলেছে। হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী … বাঁকুড়া, বীরভূম, নদীয়া, দুই ২৪ পরগনা, দুই বর্ধমানের বেশ কিছু এলাকায় আজ বিকেলের পর বজ্রঝড় সহ বৃষ্টি হওয়া সম্ভাবনা রয়েছে।

WhatsApp Community Join Now

আরও পড়ুনঃ ভিড়ে ঠাঁসাঠাসি অতীত, শিয়ালদায় এই দিন থেকে ছুটবে ১২ বগির ট্রেন! দিনক্ষণ জানাল পূর্ব রেল

বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির পাশাপাশি ৩০ থেকে ৫০ কিমি বেগে হাওয়া বইবে। এখন জেনে নিন কোন জেলায় কত তাপমাত্রা থাকবে। আলিপুর হাওয়া অফিস জানাচ্ছে, শিলিগুড়িতে হালকা মেঘময় আকাশ। তাপমাত্রা প্রায় ২২ ডিগ্রি। স্বস্তিদায়ক। দার্জিলিং-এর আকাশ মূলত আংশিক মেঘলা। হালকা রোদ। ঠাণ্ডার আমেজ রয়েছে। সেখানে তাপমাত্রা এখন ১০ ডিগ্রির আশেপাশে ঘোরাফেরা করছে।

সঙ্গে থাকুন ➥
X