দক্ষিণবঙ্গে আজ থেকে খেলা শুরু, ঝেঁপে বৃষ্টি একাধিক জেলায়! জারি হলুদ সতর্কতা

Published on:

weather south bengal

কলকাতাঃ আর রাখঢাক না রেখে বাংলার উদ্দেশ্যে চরম সতর্কতা জারি করল আলিপুর আবহাওয়া দফতর। আজ শনিবার এবং আগামী কয়েকদিন বাংলায় দুর্যোগপূর্ণ আবহাওয়া ধেয়ে আসছে বলে স্পষ্টভাবে জানিয়ে দিল আলিপুর। হাওয়া অফিসের তরফে যে বুলেটিন জারি করা হয়েছে তা দেখে সকলেরই চোখ রীতিমতো ছানাবড়া হয়ে যাবে। জানা যাচ্ছে, দক্ষিণ ২৪ পরগনার ক্যানিং ও সংলগ্ন এলাকার উপর দিয়ে শক্তিশালী মৌসুমী অক্ষরেখা বিস্তৃত হয়েছে। যার জেরে আগামী ২৪ থেকে ৪৮ ঘন্টায় হালকা থেকে মাঝারি বৃষ্টির পাশাপাশি কয়েক পশলা ভারী বৃষ্টি বা বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। আজ থেকে বৃষ্টির প্রাবল্য আরও বেশি করে দেখা যাবে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। জারি করা হয়েছে চরম সতর্কতা।

দক্ষিণবঙ্গের আবহাওয়া

আলিপুরের তরফে যে বুলেটিন জারি করা হয়েছে তা দেখলে যে কারোর মুখে মাছি ঢুকে যাবে। আজ বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে বীরভূম, পূর্ব ও পশ্চিম বর্ধমান, পুরুলিয়া, বাঁকুড়া, কলকাতা, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব এবং পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম জেলায়। জারি করা হয়েছে হলুদ সতর্কতা।

উত্তরবঙ্গের আবহাওয়া

এবার আসা যাক উত্তরবঙ্গের আবহাওয়া প্রসঙ্গে। আজও উত্তরবঙ্গের বেশ কিছু জেলায় ভারী বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে। এই জেলাগুলি হল আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়ি, মালদা, উত্তর ও দক্ষিণ দিনাজপুর। উল্লেখিত এই জেলাগুলির উদ্দেশ্যে হলুদ সতর্কতা জারি করা হয়েছে।

কলকাতার আবহাওয়া

কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ৩৩ ডিগ্রি এবং সর্বনিম্ন তাপমাত্রা ২৬ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি থাকবে। আজ শনিবার সকাল থেকেই কলকাতা শহরের আকাশ কখনও মেঘলা তো কখনও রোদের দেখা মিলছে। আজ মূলত শহরের আকাশ মেঘলাই থাকবে। সেইসঙ্গে বজ্রবিদ্যুৎ সহ ঝড় বৃষ্টির জোরদার সম্ভাবনা রয়েছে।

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X