ফের নিম্নচাপের চোখ রাঙানি, দক্ষিণবঙ্গের ৫ জেলায় ঝেঁপে বৃষ্টির পূর্বাভাস

Published on:

weather he

কলকাতাঃ দুর্গাপুজোর আগে বা পুজোর সময়ে কি ঝড় বৃষ্টিতে কাঁপবে বাংলা? এখন সকলের মনে এই একটা প্রশ্ন বারবার চাগার দিচ্ছে। বিগত কয়েকদিন ধরে বাংলাজুড়ে গভীর নিম্নচাপের দাপট দেখা গিয়েছিল। যদিও গতকাল মঙ্গলবার থেকে আকাশ পরিষ্কার হতে শুরু করেছে। সেইসঙ্গে বৃষ্টির পরিমাণও কমে গিয়েছে। তবে ২০ সেপ্টেম্বর থেকে ফের একবার আবহাওয়ার বদল ঘটবে কলকাতা সহ সমগ্র দক্ষিণবঙ্গের। আজ বুধবার কি বাংলার কোনো জেলায় বৃষ্টি হবে? জানতে চোখ রাখুন আজকের এই লেখাটির ওপর।

ফের নিম্নচাপের চোখ রাঙানি

আইএমডির তরফে জানানো হয়েছে, উত্তর-পূর্ব মধ্যপ্রদেশ এবং সংলগ্ন দক্ষিণ-পশ্চিম উত্তরপ্রদেশে সুস্পষ্ট নিম্নচাপের সৃষ্টি হয়েছে। উত্তর-পূর্ব মধ্যপ্রদেশের উপর নিম্নচাপটি পশ্চিম-উত্তরপশ্চিম দিকে অগ্রসর হয়েছে এবং উত্তর-পূর্ব মধ্যপ্রদেশ এবং সংলগ্ন দক্ষিণ-পশ্চিম উত্তর প্রদেশের উপর একটি সুচিহ্নিত নিম্নচাপ অঞ্চলে দুর্বল হবে। এটি উত্তর-পূর্ব মধ্যপ্রদেশ এবং দক্ষিণ-পশ্চিম উত্তর প্রদেশ বরাবর প্রায় পশ্চিম-উত্তরপশ্চিম দিকে অগ্রসর হতে পারে এবং আগামী ২৪ ঘন্টায় ধীরে ধীরে দুর্বল হয়ে নিম্নচাপ অঞ্চলে পরিণত হতে পারে।

দক্ষিণবঙ্গে বৃষ্টির পূর্বাভাস

আজ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির পূর্বাভাস রয়েছে। মূলত পশ্চিম ভাগের জেলা যেমন বাঁকুড়া, পুরুলিয়া, পশ্চিম মেদিনীপুর ও ঝাড়গ্রাম জেলায় আজ থেকে আগামী ২৩ সেপ্টেম্বর অবধি ঝেঁপে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। কলকাতার আকাশ আংশিক মেঘলা থাকবে। মাঝেমধ্যে ছিটেফোঁটা বৃষ্টিও হতে পারে বলে ইঙ্গিত দিয়েছে আলিপুর।

উত্তরবঙ্গের আবহাওয়া

এবার আসা যাক উত্তরবঙ্গের আবহাওয়া প্রসঙ্গে। আজ থেকে ২৩ সেপ্টেম্বর পর্যন্ত উত্তরের সব জেলায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। জানা গিয়েছে, এদিন আজ দার্জিলিং, কালিম্পঙ, আলিপুরদুয়ার, জলপাইগুড়ি, কোচবিহার, মালদা, উত্তর ও দক্ষিণ দিনাজপুর জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে।

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X