নিম্নচাপের ভ্রূকুটি, আজ দক্ষিণবঙ্গের ৮ জেলায় ঝেঁপে বৃষ্টি, আবহাওয়ার খবর

Published on:

south bengal weather rain

কলকাতাঃ সকাল সকাল বদলে গেল আবহাওয়া। কালো মেঘে ঢেকে গেল আকাশ। আবার মাঝে মধ্যে কালো মেঘের আড়াল থেকে উঁকিও মারছে রোদ। যাইহোক, বঙ্গোপসাগরের বুকে নতুন করে নিম্নচাপের ভ্রূকুটি দেখা দিয়েছে। যার ফলে ফের একবার বিরাট আবহাওয়া বদলের সাক্ষী থাকতে চলেছেন বাংলার মানুষজন। হ্যাঁ ঠিকই শুনেছেন। আগামী কয়েকদিন টানা দক্ষিণবঙ্গ ও উত্তরবঙ্গের জেলাগুলিতে ব্যাপক বৃষ্টিপাত হবে। বিশেষ করে উপকূলের জেলাগুলিতে বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী, আগামী ১৫ সেপ্টেম্বর পর্যন্ত সময়সীমার মধ্যে বঙ্গোপসাগরে নিম্নচাপ ও পশ্চিম প্রশান্ত মহাসাগর থেকে আগত ঘূর্ণিঝড় ইয়াগীর পালস সংযুক্ত হয়ে বাংলাদেশ উপকূল ও তৎসংলগ্ন উত্তর পূর্ব বঙ্গোপসাগরে একটি শক্তিশালী ক্রান্তীয় সিস্টেম তৈরি করবে। এর জেরে ব্যাপক বৃষ্টি হবে পশ্চিমবঙ্গ, ওড়িশা ও বাংলাদেশে। তবে আজ শুক্রবার সারাদিন বাংলার আবহাওয়া কেমন থাকবে জানেন? না জানা থাকলে জেনে নিন ঝটপট।

দক্ষিণবঙ্গের আবহাওয়া

আসন্ন নিম্নচাপের প্রভাবে আজ শুক্রবার বাংলার বহু জেলায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির পূর্বাভাস জারি করল আলিপুর আবহাওয়া দফতর। এদিন যে যে জেলায় বৃষ্টি হবে সেগুলি হল মুর্শিদাবাদ, কলকাতা, বীরভূম, বাঁকুড়া, হাওড়া, উত্তর ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর। উল্লেখিত জেলাগুলিতে হলুদ সতর্কতা জারি করা হয়েছে।

উত্তরবঙ্গের আবহাওয়া

গতকাল বৃহস্পতিবারের মতো আজও উত্তরবঙ্গের সবকটি জেলাতেই বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। আজ বৃষ্টি হবে দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, জলপাইগুড়ি, কোচবিহার, মালদা, উত্তর ও দক্ষিণ দিনাজপুর জেলায়।

WhatsApp Community Join Now

কলকাতার আবহাওয়া

আলিপুর আবহাওয়া অফিস সূত্রে খবর, আজ কলকাতায় আংশিক মেঘলা আকাশ থাকবে। কোথাও কোথাও বৃষ্টি/বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এদিন সর্বাধিক এবং সর্বনিম্ন তাপমাত্রা যথাক্রমে ৩৪˚এবং ২৮˚এর আশেপাশে হতে পারে৷

সঙ্গে থাকুন ➥
X