দীর্ঘ প্রতিক্ষার অবসান, বাংলার এই রুটে দুটি নয়া ট্রেন দিল পূর্ব রেল! খুশি আমজনতা

Published on:

katwa-station

অবশেষে মুখে হাসি ফুটতে চলেছে সাধারণ মানুষের। আপনিও যদি বাংলার বাসিন্দা হয়ে থাকেন এবং ট্রেনে উঠতে পছন্দ করে থাকেন তাহলে আজকের এই খবরে আপনার মনও খুশিতে লাফিয়ে উঠবে। একটি বিশেষ রুটে দুটি মেমু প্যাসেঞ্জার ট্রেন চালু হতে চলেছে। যে কারণে বেজায় খুশি সকলে।

আজ কথা হচ্ছে কাটোয়া-আহমেদপুর রুট নিয়ে। বিগত বহু কিছু সময় ধরে এই রুট নিয়ে রেল মন্ত্রক থেকে শুরু করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর দফতরে একের পর এক চিঠি, স্মারকলিপি পৌঁছেছে। ইতিমধ্যে বেশ কিছু সময় কাটোয়া-আহমেদপুর রুটে নতুন প্যাসেঞ্জার ট্রেন শুরু হয়েছে। যদিও এই ট্রেন চলে নাম কা ওয়াস্তে বলে অভিযোগ স্থানীয়দের। ট্রেন তো রয়েছে কিন্তু সেই ট্রেনের টিকি খুঁজে পেতে গিয়ে সাধারণ মানুষের ধৈর্যের বাঁধ রীতিমতো ভেঙে যেত।

ফলে এই গুরুত্বপূর্ণ রুটে দীর্ঘদিন ধরে অতিরিক্ত ট্রেন দেওয়ার দাবি জানিয়ে আসছিলেন সাধারণ মানুষ। বিসেস করে ট্রেন বৃদ্ধির দাবিতে দফায় দফায় আন্দোলনের সামিল হয়েছিলেন লাভপুরের বাসিন্দারা যেমন সুবীর সেন থেকে শুরু করে জয়ন্ত চন্দ্র, তিথি সেন, গণেশ চন্দ্র, বাউল কার্তিক দাস। তবে এবার রেল কিন্তু সাধারণ মানুষকে খালি হাতে ফেরাল না। এবার এক ধাক্কায় দুটি মেমু প্যাসেঞ্জার ট্রেন আনল রেল।

রবিবার উদ্বোধন হয় দুটি ট্রেনের

রবিবার উদ্বোধন হয়েছে এই ট্রেনের। এখন নিশ্চয়ই ভাবছেন যে কখন কখন এই ট্রেন মিলবে? তাহলে আপনাদের জানিয়ে রাখি, সকাল ১০:৫৫ ছেড়ে একটি মেমু ট্রেন কাটোয়া থেকে ছেড়ে দুপুর ১২:৩০টা নাগাদ আহমেদপুর পৌঁছাবে। এরপর এই ট্রেনটি ফিরতি পথে দুপুর ১২:৫০ মিনিট নাগাদ আহমেদপুর থেকে ছাড়বে। সেটি দুপুর ২:২০ মিনিটে পৌঁছাবে কাটোয়া। স্বাভাবিকভাবেই এহেন ট্রেন পেয়ে খুশি বীরভূমের বাসিন্দারা।

WhatsApp Community Join Now

আরও পড়ুনঃ এবার মিলবে ফ্রি পরিষেবা! LPG নিয়ে কোটি কোটি গ্রাহকদের সুখবর শোনাল কেন্দ্র

এই প্রসঙ্গে বড় মন্তব্য করেছেন পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র। তিনি জানিয়েছেন, ‘উদ্বোধনের পর থেকেই ট্রেনটি চলাচল শুরু করেছে। তবে উর্ধ্বতন রেল কর্তৃপক্ষের সঙ্গে বৈঠক করে যাত্রীদের সুবিধার কথা অবশ্যই বিবেচনা করা হবে।’

সঙ্গে থাকুন ➥
X