ফের বড়সড় রেল দুর্ঘটনা, উত্তরবঙ্গে লাইন থেকে ছিটকে পড়ল একের পর এক বগি

Published on:

train accident maynaguri

শ্বেতা মিত্রঃ ফের বাংলায় বড় রেল দুর্ঘটনা ঘটে গেল। রেল লাইন থেকে ছিটকে গেল একের পর এক বগি। সাম্প্রতিক সময়ে একের পর এক রেল দুর্ঘটনা সকল দেশবাসীকে যেন নাড়িয়ে রেখে দিয়েছে। কিন্তু এই ধারাবাহিকতা যেন থামার নামই নিচ্ছে না। আবারও নতুন করে এক রেল দুর্ঘটনা সকলকে কাঁপিয়ে রেখে দিল, বিশেষ করে বাংলার মানুষকে। এবার ঘটনাস্থল উত্তরবঙ্গ। আজ মঙ্গলবার সকাল সকাল ময়নাগুড়ি রেল স্টেশনের কাছেই লাইনচ্যুত হয়ে গেল ট্রেন।

উত্তরবঙ্গে বড় রেল দুর্ঘটনা

কয়েক মাস আগেই উত্তরবঙ্গে কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসের একের পর এক বগি রেললাইন থেকে ছিটকে যায়। দুর্ঘটনায় মৃত্যু হয় বেশ কিছু মানুষের। এই ঘটনার স্মৃতি বাংলা তথা দেশবাসীর মনে তাজা হয়ে রয়েছে। তবে সেই ঘটনার রেশ কাটতে না কাটতেই ফের একবার রেল দুর্ঘটনা ঘটে গেল। এবার দুর্ঘটনার কবলে পড়ল এক মাল গাড়ি। হ্যাঁ ঠিকই শুনেছেন। জানা গিয়েছে, ময়নাগুড়ি রেল স্টেশনের কাছেই লাইনচ্যুত হয়েছে মালগাড়িটি। রেল সূত্রে খবর, স্টেশনে ঢোকার মুখেই ইঞ্জিন থেকে ছিটকে যায় বেশ কয়েকটি বগি। মালগাড়িটি অসম থেকে এনজেপির দিকে যাচ্ছিল বলে খবর।

ঘটনাস্থলে রেল কর্তারা

রেল সূত্রে খবর, মঙ্গলবার সকাল ৬টা ২৬ মিনিট নাগাদ ঘটনাটি ঘটে। এরপরই বিকল্প রুটে বহু ট্রেন ঘুরিয়ে দেওয়া হয়েছে এবং চলাচলে কোনও প্রভাব পড়েনি বলে জানিয়েছে রেল। ইতিমধ্যেই খবর পেয়ে ডিআরএম আলিপুরদুয়ার সহ ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থলে হাজির হয়েছেন। এক রেল আধিকারিক বলেন, “উদ্ধারের কাজ চলছে। এটি ৫ লাইনের একটি স্টেশন এবং এই স্টেশনে ট্রেন চলাচলও শীঘ্রই পুনরুদ্ধার করা হবে।”

সঙ্গে থাকুন ➥
X