বাংলায় মাত্র ২৩ আসন জিতবে তৃণমূল, জানালেন খোদ অভিষেক ব্যানার্জি

Published on:

Abhishek Banerjee on TMC Vote

৪২-এ ৪২ নয়, বাংলায় এবার মাত্র ২৩ আসনে জিততে পারে তৃণমূল! এবার এমনই জানালেন খোদ তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। হ্যাঁ ঠিকই শুনেছেন।

চলছে লোকসভা ভোট

এমনিতেই ২৪-এর লোকসভা ভোটকে কেন্দ্র করে বাংলা সহ সমগ্র দেশের আবহাওয়া তপ্ত হয়ে রয়েছে। ইতিমধ্যে ৫ দফায় লোকসভা ভোট সম্পন্ন হয়েছে। এবার ষষ্ট দফা নিয়ে কাউন্টডাউন শুরু হয়েছে। এদিকে এই ভোটকে কেন্দ্র করে রাজনৈতিক দলের নেতা মন্ত্রীরা জোরকদমে প্রচার পর্ব চালাচ্ছেন। সেক্ষেত্রে পিছিয়ে নেই তৃণমূলও। জেলায় জেলায় চলছে প্রচার।

২৩ আসনে জিততে পারে তৃণমূল

কিন্তু এবার সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে বড় তথ্য দিলেন অভিষেক, যা শুনে চমকে যেতে পারেন সকলে। ডায়মন্ড হারবারের টিএমসি প্রার্থী জানালেন, ২০১৯ সালে তৃণমূল যেখানে ২২টি আসনে জিতেছিল, এবার সেটা ২৩-এও হয়তো থেমে যেতে পারে। তবে ভাগ্য ভালো থাকলে আবার সেটা ৩৪ আসনেও পৌঁছে যেতে পারে।

কী বলছেন অভিষেক

এই হেভিওয়েট তৃণমূল প্রার্থী জানালেন, ‘২২-র মধ্যে যদিও পরবর্তীকালে দু’জন চলে গিয়েছিলেন। তো আমি ২২-ই ধরছি। এটা বলছি যে ২২-র বেশি হবে। সেটা ২৩-ও হতে পারে। সেটা ২৮-ও হতে পারে। সেটা ৩০-ও হতে পারে। সেটা ৩৪-ও হতে পারে।’

WhatsApp Community Join Now

মোদী সরকারের নতুন স্লোগান

২৪-এর ভোটকে পাখির চোখ করে ‘অব কি বার ৪০০’ পার স্লোগান তুলেছে বিজেপি। কিন্তু অন্যান্যবারের মতো ৪২-এ ৪২ স্লোগান তুলতে শোনা যায়নি তৃণমূলের তরফে। ইতিমধ্যে দল বদলের খেলা জমে উঠেছে বাংলা সহ দেশের রাজ্য রাজনীতিতে। জানা গিয়েছে, প্রথম পাঁচ দফায় পশ্চিমবঙ্গের ২৫টি আসনে ভোটগ্রহণ হয়ে গিয়েছে। আর ১৭টি আসনে ভোটগ্রহণ বাকি আছে। এরপর আগামীকাল ২৫মে ষষ্ঠ দফায় আটটি আসনে ভোটগ্রহণ হবে। আগামী দিনে তৃণমূল কত আসন পাবে সেই ছবিটা ৪ জুন পরিষ্কার হয়ে যাবে।

সঙ্গে থাকুন ➥
X