বাংলায় ফের বড়সড় রেল দুর্ঘটনা, উত্তরবঙ্গের রাঙাপানিতে লাইনচ্যুত ২টি বগি

Published on:

২৪ ঘন্টা কাটতে না কাটতেই আবারো একবার দেশে বড়সড় রেল দুর্ঘটনা ঘটে গেল। কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস থেকে শুরু করে চন্ডীগড় এক্সপ্রেস দুর্ঘটনা, এরপর গতকালের হাওড়া-মুম্বাইগামী সিএমএসটি এক্সপ্রেস ট্রেনের দুর্ঘটনার স্মৃতি সকলের মনে তরতাজা হয়ে রয়েছে। বুধবার আবারো একবার বড়সড় রেল দুর্ঘটনার সাক্ষী থাকলেন মানুষ। বুধবার সকাল ১১ টা ৩০ মিনিট নাগাদ রাঙাপানি স্টেশনের কাছে লাইনচ্যুত হয়ে গিয়েছে অয়েল ট্যাঙ্কারের মালগাড়ির দুটি বগি। হ্যাঁ ঠিকই শুনেছেন।

ঘটলো তো ঘটলো সেই উত্তরবঙ্গের রাঙাপানিতেই রেল দুর্ঘটনাটি ঘটল, যেখানে কয়েকদিন আগেই কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস দুর্ঘটনার কবলে পড়েছিল। আজ থেকে ঠিক ৪৪ দিন আগেই ফাঁসি দেওয়ার এই রাঙাপানিতেই দুর্ঘটনার কবলে পড়েছিল কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস সেই দুর্ঘটনায় প্রাণ গিয়েছিল ১০ জন মতো মানুষের, এছাড়া আহত হয়েছিলেন বহু মানুষ।

ফের বাংলায় রেল দুর্ঘটনা

এখন ট্রেনে ওঠা মানেই যেন বিভীষিকা হয়ে উঠেছে সবার কাছে। একের পর এক রেল দুর্ঘটনা সকলের মনেই আতঙ্কের সৃষ্টি করেছে। আজ বুধবার উত্তরবঙ্গে ঘটে যাওয়া বড়সড় রেল দুর্ঘটনা নতুন করে আতঙ্কের সৃষ্টি করেছে। সূত্রের খবর, এই মালগাড়ি লাইনচ্যুত হওয়ার দুর্ঘটনায় কোনওরকম হতাহতের খবর মেলেনি।

শেষ পর্যন্ত যা জানা যাচ্ছে, রাঙা পানিতে অয়েল ট্যাঙ্কার ভর্তি মালগাড়ির শুধু দুটি বগি লাইনচ্যুত হয়ে গিয়েছে। ঘটনায় কেউ হতাহত হননি। যদি ওই দুর্ঘটনার প্রভাব পড়েছে বহু ট্রেনের উপর আপাতত ওই লাইনে ট্রেন চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে। ইতিমধ্যেই রেলের তরফে ঘটনাস্থলে পৌঁছেছেন রেল আধিকারিকরা।

WhatsApp Community Join Now

ফিরল কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসের স্মৃতি

উল্লেখ্য, গত ১৭ জুন সোমবার সকাল ৮:৪৫ নাগাদ দাঁড়িয়ে থাকা আগরতলা-শিয়ালদহগামী কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসকে আচমকাই একটি মালগাড়ি এসে ট্রেনটিকে পিছন ধাক্কা মারে। এদিকে চোখের নিমিষে লাইন থেকে ট্রেনের দুটি কামরা ছিটকে যায়। এনজেপি স্টেশন ছাড়ার পর রাঙাপানির কাছে কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস ও মালগাড়ির সংঘর্ষ হয়। শিয়ালদহমুখী কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসের তিনটি বগি দুমড়ে-মুচড়ে যায়। ঘটনায় মৃত্যু হয় মালগাড়ির লোকো পাইলট-সহ ১০ জনের।

সঙ্গে থাকুন ➥
X