শিয়ালদা শাখায় বিরাট ভোগান্তি, তিনদিন বন্ধ শয়ে শয়ে ট্রেন! ঘোষণা পূর্ব রেলের

Published on:

sealdah-station

কলকাতাঃ আপনিও কি কোথাও ঘুরতে যাওয়ার প্ল্যান করছেন? টিকিটও কেটে ফেলেছেন? তাহলে রেল যাত্রীরা আজই সাবধান হয়ে যান। কারণ আগামী দিনে বিরাট রকমের সমস্যা আপনার সঙ্গী হতে চলেছে। বাতিল থাকতে চলেছে ডজন ডজন ট্রেন। বিশেষ করে আপনিও যদি শিয়ালদহ ডিভিশনের যাত্রী হয়ে থাকেন তাহলে আজকের এই প্রতিবেদনটি রইল শুধুমাত্র আপনার জন্য।

এমনিতে রেলকে দেশের লাইফলাইন বলা হয়। এদিকে এই লাইফলাইনের ওপর ভর করে সাধারণ মানুষ দেশের এক প্রান্ত থেকে অন্য প্রান্তে রোজ ছুটে চলেছে। কেউ ছুটছেন কাজের তাগিদে তো আবার কেউ কেউ ছুটছেন ভ্রমণের স্বার্থে। তবে এই রেলই কখন যে সকলের মাথাব্যাথার কারণ হয়ে উঠবে সেটা কেউই কল্পনা করতে পারবেন না। যেমন এবার শিয়ালদহ ডিভিশনে বাতিল হতে চলেছে একগুচ্ছ লোকাল ট্রেন।

বাতিল একগুচ্ছ লোকাল ট্রেন

মূলত দীর্ঘদিন ধরে প্ল্যাটফর্ম সম্প্রসারণের কাজ চলছে শিয়ালদহ স্টেশনে। যাত্রীদের সুবিধার্থে ১২ বগি ট্রেন চালানোর জন্য এই সম্প্রসারণের কাজ চলছে। শুধু তাই নয়, নন ইন্টারলকিং-এরও কাজ চলছে। শিয়ালদহ মেন ও বনগাঁ শাখায় মেগা ব্লকের পরিকল্পনা নেওয়া হয়েছিল বেশ কিছুদিন আগে। কিন্তু ভোট চলাকালীন মানুষের অসুবিধার কথা ভেবে সেই সিদ্ধান্ত প্রত্যাহার করে রেল। তবে আর নয়, এবার শিয়ালদহ ডিভিশনে টানা ৩ দিন বহু ট্রেন না চালানোর সিদ্ধান্ত নিতে চলেছে পূর্ব রেল বলে খবর।

কবে থেকে বন্ধ থাকবে ট্রেন চলাচল

জানা গিয়েছে, আগামী ৭ জুন শুক্রবার থেকে টাকা ৩ দিন বহু ট্রেন বাতিলের সিদ্ধান্ত নিতে পারে রেল। শয়ে শয়ে লোকাল ট্রেন চলাচলের ওপর কোপ পরবে। এই সিদ্ধান্তের জেরে সবথেকে বেশি ক্ষতিগ্রস্ত হতে পারেন শিয়ালদহ মেন ও বনগাঁ শাখার যাত্রীরা।

WhatsApp Community Join Now

হকার উচ্ছেদ

লোকসভা ভোট মিটতেই আবার ষ্টেশনে ষ্টেশনে হকার উচ্ছেদের সিদ্ধান্তও নিয়েছে রেল বলে শোনা যাচ্ছে। রেলের বক্তব্য, যাত্রীদের স্বার্থ ও উন্নয়নের কারণেই হকার সরানো হয়।

 

সঙ্গে থাকুন ➥
X