কাটছে না অভিশাপ! একটুর জন্য ভয়ঙ্কর দুর্ঘটনা থেকে রক্ষা শিয়ালদা কাঞ্চনকন্যা এক্সপ্রেসের

Published on:

kanchankanya

মালবাজারঃ আবারও সেই ‘অভিশপ্ত’ কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস। ফের একবার প্রশ্নের মুখে যাত্রী নিরাপত্তা। তবে এক মাসের আগের মতো বড়সড় দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেল যাত্রী বোঝাই ট্রেনটি। রেল গেট বন্ধ হয়নি, তখনও লোক, গাড়ি চলাচল করছে। তারই মাঝে আচমকা ট্রেনটি চলে আসে। আর এই ঘটনাকে কেন্দ্র করে প্রবল আতঙ্ক ছড়িয়েছে সকলের মধ্যে।

প্রশ্নের মুখে কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস

নতুন করে প্রশ্নের মুখে কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস ট্রেন পরিষেবা। আর পাঁচটা দিনের মতো চালসা-মালবাজার স্টেশনের মধ্যবর্তী লেভেল ক্রসিংয়ে সকলেই যাতায়াত করছিলেন। সাধারণ মানুষ থেকে শুরু করে গাড়ি চলাচল সবই হচ্ছিল। কিন্তু আচমকাই চলে আসে যাত্রী বোঝাই কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস। ট্রেনটি শিয়ালদহের দিকে যাচ্ছিল। দ্রুত গতিতে আসা ট্রেনটি যখন মালবাজারের কাছে শোনগাছি চা বাগান এলাকায় আসে তখন ট্রেনের চালক দেখেন দেখেন রেলগেট নামানো নেই। সেইসময়ে রেলগেট এলাকা দিয়ে প্রচুর বাইক, সাইকেল এবং ছোট গাড়ি পারাপার করছিল। আর এই দৃশ্য দেখে তড়িঘড়ি এমার্জেন্সি ব্রেক কষেন চালক। ট্রেনটি প্রায় রেলগেট ছুঁয়ে যায়, এদিকে এহেন দৃশ্য দেখে ট্রেনের যাত্রী থেকে শুরু করে রেল গেটে থাকা অন্যান্য মানুষজন হতচকিত হয়ে যান স্বাভাবিকভাবেই।

ঘটনায় নাটকীয় মোড়

এরপরে যে ঘটনাটি ঘটে সেটা আরও নাটকীয়। ট্রেন থেকে নেমে পরেন চালক এবং অন্যান্য কর্মীরা। এরপর গেটম্যানের ঘরে ঢুকে দেখেন গেট ম্যান বসে আছেন। এরপর তড়িঘড়ি নিজের ভুল বুঝতে পেরে ক্ষমা চাইতে থাকেন ওই রেলকর্মী। তবে রেল রেহাই দেবে না এই ঘটনায় কাউকে। ইতিমধ্যেই ঘটনার তদন্ত শুরু করেছে রেল দফতর। এদিকে এহেন ঘটনায় মুখে কুলুপ এঁটেছে রেল।

সঙ্গে থাকুন ➥
X