এক মেসেজে মুশকিল আসান, বিদ্যুৎ সমস্যা মেটাতে Whatsapp নম্বর চালু করল WBSEDCL

Published on:

electricity whatsapp number

শ্বেতা মিত্র, কলকাতাঃ সামনেই রয়েছে দুর্গাপুজো। আর এই দুর্গাপুজোর আবহে বেশ কিছু বাড়িতে ঘনঘন বিদ্যুৎ চলে যাওয়া নিয়ে ইতিমধ্যেই অভিযোগ তুলতে শুরু করেছেন বহু মানুষ। যদিও এটি প্রতিবছরের গল্প সে দুর্গাপুজোর আবহে কিংবা গ্রীষ্মকাল, ঘন ঘন বিদ্যুৎ চলে যাওয়ার ধারাবাহিকতা যেন চলেই যাচ্ছে। তবে আর চিন্তা নেই, সাধারণ মানুষের কথা ভাবনা চিন্তা করে এবার বিরাট উদ্যোগ নিল রাজ্য বিদ্যুৎ দফতর। চালু করা হলো একটি বিশেষ নম্বর, যে নম্বরে মাধ্যমে আপনি সহজেই সমাধান করে ফেলতে পারবেন। এখন আপনিও নিশ্চয়ই ভাবছেন যে রাজ্য বিদ্যুৎ দফতর কী এমন সিদ্ধান্ত নিয়েছে? তাহলে জানতে চোখ রাখুন আজকের এই লেখাটির উপর।

বিরাট উদ্যোগ রাজ্য বিদ্যুৎ দফতরের

দুর্গাপুজোর সময় এবং অন্যান্য সময় যাতে বিদ্যুৎ পরিষেবায় গতি আনা যায় সেজন্য একটি Whatsapp নম্বর চালু করল রাজ্য বিদ্যুৎ দফতর বা WBSEDCL। এই নম্বরের মাধ্যমে গ্রাহকরা একাধিক বিষয়ে অভিযোগ জানাতে পারবেন গ্রাহকরা। সিইএসসি ইতিমধ্যেই হোয়াটসঅ্যাপ নম্বরে এ ধরনের পরিষেবা দেয়। তবে এবার একই পথে হাঁটল রাজ্য বিদ্যুৎ বন্টন দফতর।

চালু হল বিশেষ Whatsapp নম্বর

বিদ্যুৎ দফতরের তরফে যে নম্বরটি জারি করা হয়েছে সেটি হল 8433719121। এই নম্বরের মাধ্যমে গ্রাহকরা তাদের বিদ্যুতের বিল, অর্থ প্রদানের তথ্য পেতে এবং বিল দেখা ও বিলের কপি ডাউনলোড করা যাবে। এর মাধ্যমে নতুন সংযোগের জন্যও আবেদন করা যাবে। হোয়াটসঅ্যাপ নম্বরেও মিলবে নিরাপত্তা সংক্রান্ত তথ্য। এছাড়া থাকবে প্রিপেড ভাউচার রিচার্জের সুবিধা, বিদ্যুৎ বাঁচানোর পদ্ধতি। জানলে অবাক হবেন, এই হোয়াটসঅ্যাপ নম্বরের মধ্য দিয়ে বিদ্যুতের লাইন কোথাও বিপজ্জনক ভাবে থাকলে তারও ছবি তুলে পাঠাতে পারবেন গ্রাহকরা।

সঙ্গে থাকুন ➥
X