দিঘা যেতে চান ? বর্ষাকাল আসতেই পর্যটকদের জন্য বড় সিদ্ধান্ত নিল রাজ্য সরকার 

Published on:

digha

শীত, গ্রীষ্ম হোক কিংবা বর্ষা, মানুষ দিঘা যাওয়ার হাত থেকে নিজেকে যেন কন্ট্রোল করতে পারেন না। এমনিতেই বলা হয় বাঙালির পায়ের তলায় সর্ষে। কথাটা কিন্তু খুব একটা ভুলও নয়, কারণ মানুষ হাতে কয়েকটা দিন ছুটি পেলেই ব্যাগপত্তর গুছিয়ে ঘুরতে বেরিয়ে পরেন। আবার অনেকেই আছেন যারা বেশিদিনের ছুটি পান না, ফলে কাছেপিঠের মধ্যে দিঘা হয় সবথেকে বেস্ট এবং বাজেট অপশন। আপনিও কি সাম্প্রতিক সময়ে দিঘা যাওয়ার প্ল্যান করছেন? বিশেষ করে বর্ষার মরসুমে দিঘার উত্তাল সমুদ্র দেখতে চাইছেন? তাহলে সেখানে যাওয়ারা আগে আজকের এই আর্টিকেলটির ওপর চোখ বুলিয়ে নিন।

দিঘা যাওয়ার আগে সাবধান

৮ থেকে ৮০,দিঘা যেতে সকলেই পছন্দ করেন। বাড়ির কাছে দিঘার মতো এত সুন্দর সমুদ্র সৈকত দেখতে বছরের সবসময়ই মানুষ ছুটে আসেন। অনেকেই আছেন আবার ভরা বর্ষাতেও দিঘার উঁচু উঁচু সমুদ্রের ঢেউ দেখতে ছুটে চলে যান। সত্যিই যারা বর্ষার সময়ে দিঘায় গিয়েছেন তাঁরাই জানবেন এই সময়ের সৌন্দর্য ঠিক কতটা।এমনিতেই যত সময় এগোচ্ছে দিঘাকে আরও সুন্দর ও নিরাপদ পর্যটন কেন্দ্র হিসেবে গড়ে তুলতে একের পর এক পদক্ষেপ নিয়েই চলেছে প্রশাসন। এবারও কিন্তু তার ব্যতিক্রম ঘটল না।

বড় উদ্যোগ প্রশাসনের

বছরের এমনি সময়ের পাশাপাশি বর্ষাকালে প্রশাসনের তরফে দিঘায় কড়া নজরদারি চালানো হয়। কারণ এই সময়ে দিঘার সমুদ্র উত্তাল হয়ে ওঠে। কখনও কখনও দানবের রূপ নিয়ে গার্ডওয়ালে এসে আছড়ে পড়ে ঢেউ। আর এহেন দৃশ্য দেখতে মানুষ সেখানে আরও জড়ো হন। কিন্তু এবার আর তা কিন্তু সহজ হবে না। কোনওরকম বিপদ এড়াতে এবার প্রশাসনের তরফে আরও নিরাপত্তা বাড়ানো হবে দিঘায় বলে খবর।

এই বিষয়ে বড় তথ্য দিয়েছে দীঘা শংকরপুর উন্নয়ন পর্ষদ। জানা গিয়েছে, বর্ষার মরসুমে কোনওরকম আপত্তিকর পরিস্থিতি এড়াতে নুলিয়া এবং সিভিল ডিফেন্স কর্মীদের সংখ্যা দিঘায় বাড়ানো হয়েছে। এর পাশাপাশি আরও পুলিশ মোতায়ন করার চিন্তাভাবনাও করছে প্রশাসন। দীঘার কিছু কিছু জায়গায় সিসিটিভি লাগানোর কথা চিন্তাভাবনা করা হচ্ছে বলে খবর। এমনকি রাতেও কড়া নজরদারি চালানো হবে বলে কানাঘুষো শোনা যাচ্ছে। ফলে এবার থেকে বর্ষার মরসুমে দিঘা যাওয়ার আগে সাবধান হয়ে যান।

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X